প্রশাসনে সচিব পর্যায়ে রদবদল

0
93
বাংলাদেশ লোগো

বাংলাদেশ লোগোপ্রসাশনে সচিব পর্যায়ে রদবল করা হয়েছে। ছয় সচিব, চার অতিরিক্ত এবং দুই যুগ্মসিচবের পদ রদবদল করেছে সরকার।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় বদলির আদেশ সংক্রান্ত এক আদেশ জারি করে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এ কে এম আমির হোসেন বাংলাদেশ কর্মকমিশনের (পিএসসি) ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। পিএসসির সচিব সচিব চৌধুরী মো. বাবুল হাসানকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

ধর্ম সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব খোন্দকার মো. আসাদুজ্জামানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব হিসাবে বদলি করা হয়েছে।

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ শফিউল আলমকে ভূমি মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান হয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত সচিব মো. আবদুর রব হাওলাদার।

আলাদা আদেশ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক গণেশ চন্দ্র সরকারকে একই অধিদপ্তরের মহাপরিচালক এবং অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মো. কায়কোবাদ হোসেনকে ঢাকা যানবাহন সমন্বয় বোর্ডের নির্বাহী পরিচালক করা হয়েছে।

বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসাবে থাকা অতিরিক্ত সচিব মো. মিজানুর রহমানকে অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী সদস্য এবং স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব জুয়েনা আজিজকে পরিবীক্ষণ, স্থানীয় সরকার বিভাগের পরিদর্শন ও মূল্যায়ন ইউনিটের মহাপরিচালক পদে বদলি করা হয়েছে।

ওএসডি যুগ্ম-সচিব মো. মোফাজ্জেল হোসেনকে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের সদস্য পরিচালক এবং ওএসডি যুগ্ম-সচিব আব্দুর রহিম ভুইয়াকে জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক করে