বড় নির্বাচনে ছোট খাটো সংঘর্ষ হতেই পারে: শাহ নেওয়াজ

0
41

ecনির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেছেন, এ রকম  বড় নির্বাচনে ছোট খাটো সংঘর্ষ হতেই পারে। তবে আইন-শৃংখলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে পরবর্তী ধাপগুলোতে যেন কোন সহিংস ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

বুধবার দুপুরে শেরে বাংলা নগরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রথম ধাপের নির্বাচনে খুব বেশি সমস্যা হয়নি। তবে সহিংসতা এড়াতে কোন ছাড় না দিয়ে সুষ্ঠু নির্বাচনের সর্বোচ্চ সতর্ক থাকতে আইন-শৃংখলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রথম ধাপে ব্যাপক হারে ভোট নষ্ট হওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ভোট নষ্ট হওয়ার সঠিক কারণ আমরা এখনো চিহ্নিত করতে পারিনি। রিটার্নিং কর্মকর্তাদের সাথে আলোচনা করে এ  ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন প্রার্থীই বিশেষ সুবিধা পাচ্ছে না। তাছাড়া সবার অভিযোগ আমলে নিয়েই আইন-শৃংখলা বাহিনীকে নির্দেশ দেওয়া আছে যাতে কাউকে কোন বিশেষ সুবিধা দেওয়া না হয়।

বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের নির্বাচনের বিষয়ে তিনি বলেন, বৃহস্পতিবার ১১৭ টি উপজেলার নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা সংক্রান্ত জটিলতার কারণে এখন পর্যন্ত ১১৫টি উপজেলায় নির্বাচনের  সিদ্ধান্ত রয়েছে। আসন দুটি হলো কক্সবাজারের মহেশখালী এবং চাঁদপুরের হাইমচর।

এইচকেবি/সাকি