চট্টগ্রাম বন্দরে ওয়াকিটকিসহ এক ব্যক্তি আটক

0
53
arrest

আটকচট্টগ্রাম বন্দরে দীর্ঘদিন ধরে অবৈধভাবে কাজ করে আসা  জুনায়েদ নামে এক ব্যাক্তিকে ওয়াকিটকিসহ আটক করেছে বন্দর নিরাপত্তা কর্মীরা। বন্দরে প্রবেশের পাশ ছাড়া কিভাবে প্রবেশ করে এবং তার কাছে ওয়াকিটকি আসলো কিভাবে তা খতিয়ে দেখার জন্য দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে ৪৮ ঘন্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

একজন অনুপ্রবেশকারীর কাছে ওয়াকিটকি পাওয়ায় বন্দর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। এ ধরনের ঘটনা বন্দরের জন্য হুমকি বলে মনে করছেন বন্দরের উর্ধ্বতন কর্মকর্তারা।

বন্দর সূত্রে জানা যায়, আটক জুনায়েদ বন্দরের অভ্যন্তরীন পণ্য হ্যাল্ডেলিং প্রতিষ্ঠানে গ্যাটকোতে কাজ করতো। গ্যাটকো দুর্নীতির সাথে জড়িত প্রমাণ হওয়ায় ২০০৯ সালে তার লাইসেন্স বাতিল করে তত্ত্বাবধায়ক সরকার।

তবে প্রতিষ্ঠানটি তার কার্যক্রম বন্ধ করে চলে গেলেও প্রতিষ্ঠানটিতে  কর্মরত জুনায়েদ সহ আরো কয়েকজন দীর্ঘদিন ধরে অবৈধভাবে কাজ করে আসছিল বলে জানা গেছে।

চট্টগ্রাম বন্দর ভারপ্রাপ্ত সচিব মাহবুব হক জানান, বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করে খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত বলা যাবে বলে তিনি জানান।

সাকি/