ফেসবুকের গতি ফেরাতে…

0
32

internet-speed-for-facebook-chat fআপনি হয়তো অনেকদিন ধরেই  ফেসবুক ব্যবহার করছেন। কিন্তু যত দিন পার হচ্ছে ততই আপনার ফেসবুক ফাইল ভারি হয়ে যাচ্ছে। ফলে আগে যেমন ফেসবুকে সার্চ করলে দ্রুত কাজ করতো এখনই আর সেই গতিতে কাজ করছে না। এমন অবস্থায় আপনাকে কি করতে হবে তা জানাচ্ছেন বিজনেজইনসাইটার ডট কমের রিয়ান বুশি।

বুশি বলেন, এতোদিন ফেসবুক আপনার সার্চ করা সমস্ত আইটেমই হয়তো আপনি যে কোন সময় সার্চ করলে খুঁজে পেতে পারেন। কিন্তু মুশকিলটা হলো যে, হিস্টরি অপশন ভারি হওয়ায় আপনার অ্যাকাউন্টে ঢুকতে দেরি হচ্ছে্। ফলে আগের গতি ফিরিয়ে আনতে  আপনাকে ফেসবুক সার্চ করা সমস্ত আইটেম মুছে ফেলতে হবে।

তিনি জানান, আর এজন্য প্রথমে আপনার ফেসবুক একাউন্টে লগ-ইন করুন। এর ডানপাশের সেটিং আইকনে ক্লিক করুন। এরপর নিচের দিকে অ্যাক্টিভিটি লগে ক্লিক করুন। বামপাশের স্ক্রলের একেবারে নিচের দিকে ‘মোর’ অপশন দেখতে পাবেন। মোরে ক্লিক করলে ‘লেস’ ফাংশনের ওপরে ‘সার্চ’ স্ক্রলে ক্লিক করুন। সবশেষে ডানপাশে ক্লিয়ার সার্চ অপশনে ক্লিক করলে আপনার পুরানো সমস্ত হিস্টরি সার্চ মুছে যাবে। বেড়ে যাবে আপনার ফেসবুকে সার্চ গতি।

facebook-searce-erase 1

সংক্ষিপ্তভাবে- facebook account log in-> setting icon click-> activity log-> ‘more’ option click at left sides-> search option click-> clear searce.

এস রহমান/