প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতাকে অবরোধের হুমকি
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » বাণিজ্য সংগঠন

প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতাকে অবরোধের হুমকি

bgmeaদেশে চলমান রাজনৈতিক অস্থিরতা, ব্যবসা ক্ষেত্রে চলতি নৈরাজ্য নিরসনে প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রী কোনো পদক্ষেপ না নিলে এবং আগামি তিন-চার দিনের মধ্যে এই পরিস্থিতির উন্নয়ন না হলে তাদের দুইজনকে অবরুদ্ধ করা হবে বলে হুমকি দিয়েছেন ব্যবসায়ী নেতারা। তারা বলেন, প্রয়োজনে কলকারখানার লাখো শ্রমিক দিয়ে তাদের দুইজনকে অবরুদ্ধ করে রাখা হবে।

শনিবার রাজধানীর কারওয়ান বাজারের বিজিএমইএ ভবনের সামনে চলতি সংকট থেকে ব্যবসাকে রক্ষার দাবীতে দাড়ানো মানববন্ধন থেকে এমন হুমকি দেন ব্যবসায়ী নেতারা।

মানববন্ধনে এফবিসিসিআই, ডিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএসহ বেশ কয়েকটি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে এফবিসিসিআই, ডিসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএ, শ্রমিকসংগঠনসহ বেশ কয়েকটি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে আতিকুল ইসলাম বলেন, চলমান পরিস্থিতিতে আমরা কিভাবে ওভার টাইম ও শ্রমিকের বেতন দেব। কিভাবে আমরা ব্যাংক ঋণ ও তার সুদ পরিশোধ করবো। এভাবে চলতে থাকলে মালিকরা কিছুই দিতে পারবে না বলে জানান তিনি।

আর এর দায় দুই নেত্রীকে গ্রহণ করতে হবে বলে সতর্ক করেন তিনি। তাছাড়া প্রয়োজনে সকল শ্রমিকদের নিয়ে রাস্তায় নামার হুমকি দেন তিনি।

চলমান পরিস্থিতিতে পোশাক খাত বেশি সংকটে পড়েছে উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, ব্যবসায়ীদের পিঠ দেওয়ালে ঠিকে গেছে। আমরা এখন ক্রেতাদের হারাতে বসেছি। আমরা মরতে চাই না, বাঁচতে চাই।

স্ট্যান্ডার্ড কারখানা আগুনে পুড়ে গেছে। আর ব্যবসায়ীরা রাজনীতির আগুনে  পুড়ছে বলে দাবি করেন তিনি।

মানববন্ধনে বিজিএমইএর সাবেক সভাপতি আনোয়ারুল আলম পারভেজ বলেন, তিন-চার দিনের মধ্যে দুই নেত্রী সমঝোতায় না আসলে কারখানার শ্রমিক কর্মচারীদের নিয়ে প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেতার অফিস ঘেরাও করা হবে বলে হুমকি দেন।

এফবিসিসিআই এর সহ-সভাপতি হেলাল উদ্দীন আহমেদ মানববন্ধনের সাথে একতা প্রকাশ করে বলেন, দেশে চলমান সহিংসতা বন্ধ করুন। এভাবে চলতে থাকলে ব্যবসায়ীরা ব্যবসা করতে পারবে না।

বক্তারা দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির উন্নতি করতে দুই নেত্রীর প্রতি অনুরোধ জানান।

মানববন্ধনে দক্ষিণ আফ্রিকার প্রায়ত রাষ্ট্রপতির শ্রদ্ধায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

এই বিভাগের আরো সংবাদ