সিনোবাংলার ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

0
59
Sino-Bangla
সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লোগো

Sino-Banglaবিবিধ খাতের সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ  নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। পুঁজিবাজারে তালিকাভুক্ত এই কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সুত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানির এই সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ২২ মে সকাল সাড়ে ১১ টায়। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মার্চ।

এই কোম্পানির হিসেব অনুযায়ী সমাপ্ত বছরে শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ১ টাকা ২৪ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য বা এনএভি হয়েছে ২৩ টাকা ৬৫ পয়সা।

এ ছাড়া কোম্পানির পরিচালনা পর্ষদ মঙ্গলবারের সভায় কোম্পানির অনুমোদিত মূলধন ৩২ কোটি টাকা থেকে ১০০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছেন। এ বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতি নিতে আগামী ২২ মে সকাল ১১টায় বিশেষ সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

উল্লেখ্য কোম্পানিটি ২০১২ সালে শেয়ারহোল্ডাদের ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিলো। একই বছরে কোম্পানির তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছিলো  ১ টাকা ৩৫ পয়সা।

‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটি ১৯৯৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমান মূল্য আয় অনুপাত বা পিই রেশিও রয়েছে ৪৫ দশমিক ৭৮।

এসএ/এমআরবি/