বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা জোরদার

0
54

Bheramara-Photoদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতা থেকে বিদ্যুৎকেন্দ্রগুলোকে রক্ষা করতে সকল কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম।

 

তিনি জানান, রাজনৈতিক সহিংসতায় বিভিন্ন সময়ে বিদ্যুৎকেন্দ্রে নাশকতা প্রতিরোধ ও গ্রাহক পর্যায়ে বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

প্রসঙ্গত গতকাল শুক্রবার খুলনায় একটি বিদ্যুৎ অফিস বোমা মেরে উড়িয়ে দেওয়ার পরিকল্পনায় আটজনকে আটক করে পুলিশ।

এছাড়া গত ফেব্রুয়ারি মাসে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়েত নেতা দেলোয়ার হোসেন সাঈদী ফাঁসির রায়ের পরে চাপাইনবাগঞ্জের কানসাট বিদ্যুৎ কেন্দ্র পুরো ধংস করে দেয় দুবৃত্তরা। সেসময় দীর্ঘ দিন বিদ্যুৎ থেকে বঞ্চিত হয় ওই এলাকার লাখো গ্রাহক। ক্ষতি হয় কয়েকশ কোটি টাকার। নষ্ট হয় শতশত একর জমির ফসল।

ওই রকমের ঘটনা যেন আবার না ঘটে সে জন্য সারা দেশের ৭০ টি বিদ্যুৎকেন্দ্র ও কয়েক’শ উপকেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

গতকাল শুক্রবার খুলনার পুলিশ সুপার জানান, ফুলতলার বিদ্যুৎ অফিস বোমা মেরে উড়িয়ে দেওয়ার পরিকল্পনা নিয়ে আলোচনা হয় বলে গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এ ঘটনায় শুক্রবার ফুলতলা থানায় একটি মামলাও হয়েছে।

নির্বাচন সামনে রেখে বিরোধী দলের দুই দফা অবরোধে সারা দেশে ব্যাপক নাশকতা চালায় বিএনপি ও জামায়াত কর্মীরা। বিভিন্ন স্থানে রেললাইন উপড়ে ফেলা হয়, যানবাহনে দেওয়া হয় আগুন, বোমায় দগ্ধ হয় বহু মানুষ।

এই অবস্থায় দেশের অর্থনীতি সচল রাখার অন্যতম এ খাতকে নাশকতার হাত থেকে বাঁচাতে প্রয়োজনে আরও ব্যবস্থা নেওয়া  হবে বলে জানান বিদ্যুৎ সবিচ।