বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছে : তোফায়েল

0
54
tofayel

tofayelবাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহম্মেদ বলেছেন, বিএনপি নাকে খত দিয়ে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেছে। তারা বুঝতে পেরেছে জাতীয় নির্বাচনে অংশ না নিয়ে তারা ভুল করেছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জোহরা খাতুন স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল বলেন, বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেয়নি অথচ উপজেলা নির্বাচনে শেখ হাসিনার অধিনেই অংশ নিয়েছে। যে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। এর মাধ্যমে প্রমাণিত হয় শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব।

তিনি আরও বলেন, ‘উপজেলা নির্বাচন সুষ্ঠু হয়েছে অথচ বিএনপি প্রতিদিন অভিযোগ করছে নির্বাচনে কারচুপি হচ্ছে। একদিকে তারা নির্বাচনে বিজয়ী হচ্ছে, অন্যদিকে মিথ্যাচার করছে।

১৯৭৫ সালে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে গণতন্ত্রকে ধ্বংস করতে চেয়েছে কিন্তু সব্যর্থ হয়ে স্বাধীনতা বিরোধীদেরকে রাজনীতিতে এনেছে এমন অভিযোগ করে তিনি বলেন, স্বাধীনতার চেতনাধারীদেরকে এক হয়ে স্বাধীনতা বিরোধীদের রুখতে হবে।

বাংলাভাই ও শায়েখ আব্দুর রহমানকে সহযোগিতাসহ তারা জঙ্গিদের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, ‘২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা ও ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি সরাসরি জড়িত। দশ ট্রাক অস্ত্রপাচারও তারা করেছে। এই দশ ট্রাক অস্ত্র জঙ্গিদের হাতে তুলে দিতে চেয়েছিল।

আওয়ামী ফোরামের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. এমরান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মজিবুল হক, সিমিন হোসেন রিমি প্রমুখ।

জেইউ/কেএফ