প্রধানমন্ত্রীর কাছে যাচ্ছে বিএসইসির ৫১ সদস্যের দল

0
80
বিএসইসি
বিএসইসি লোগো

বিএসইসিপুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) একটি বড়সড় প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন। আগামিকাল বুধবার তারা প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাত করবেন।

বিএসইসির চেয়ারম্যান প্রফেসর খায়রুল হক প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। প্রতিনিধি দলে থাকবেন সংস্থার সব কমিশনার, সব নির্বাহী পরিচালক, পরিচালক ও উপ-পরিচালক। সব মিলিয়ে দলের সদস্য সংখ্যা ৫১ জন দাঁড়িয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

সূত্র জানিয়েছে, এটি নিতান্তই একটি সৌজন্য সাক্ষাত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন যুগোপযোগী করা, সংস্থাটিকে আর্থিক স্বায়ত্ত্বশাসন দেওয়া, বিএসইসির নিজস্ব ভবন নির্মাণ উদ্বোধনসহ বেশ কিছু বড় উদ্যোগ নিয়েছে। বিএসইসির পক্ষ থেকে তাই প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানানো হবে কালকের বৈঠকে।

অন্যদিকে গত কয়েক বছরের বিএসইসি ও পুঁজিবাজারের বিভন্ন অর্জন সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে। বিশেষ করে নিয়ন্ত্রক সংস্থাগুলোর আন্তর্জাতিক ফোরাম আইওএসকোতে সদস্য পদ বি ক্যাটাগরি থেকে এ ক্যাটাগরিতে উন্নীত হওয়া, দুই স্টক এক্সচেঞ্জের ডিমিউচুয়ালাইজেশন তথা মালিকানা থেকে ব্যবস্থাপনা আলাদা করা, বিভিন্ন আইনের সংস্থারসহ বিভিন্ন বিষয় প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে।

এছাড়া বৈঠকে বাজারের সাম্প্রতিক গতিধারা নিয়েও আলোচনা হতে পারে।