মুন্সীগঞ্জে নির্বাচনী মাঠে সেনাবাহিনীর সতর্ক অবস্থান

0
38
shenahahini
shenahahiniআগামি ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় দফা উপজ়েলা পরিষদ নির্বাচনে সারা দেশের মতো মুন্সীগঞ্জের ২ উপজেলার লোকজন ভোট উৎসবের অপেক্ষার প্রহর গুণছেন। নির্বাচনে জনগণের নিরাপত্তা দিতে মাঠে নেমেছে সেনাবাহিনী।
ভোটের দিন প্রতিটি কেন্দ্রে পাঁচ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। ভোট গ্রহণের প্রস্তুতি ও নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে এমন তথ্যই জানিয়েছেন সংশ্লিষ্টরা।
প্রতিটি উপজেলায় নির্বাচনী নিরাপত্তার দায়িত্বে সেনাবাহিনীর পাশাপাশি থাকবে বিজিবি জওয়ানরাও। এছাড়া, মোবাইল ফোর্স হিসেবে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। নির্বাচনের আগের ২ দিন এবং নির্বাচনের পরের ২ দিন সহ মোট ৫ দিন সেনাবাহিনী মাঠে থাকবে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।
রিটার্নিং অফিসার জ়ানান , নির্বাচনী এলাকায় সব ধরনের যানবাহন চলাচলও বন্ধ থাকবে। কেউ এ বিধিনিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে নির্বাচনী এলাকায় নিয়োজিত ভ্রাম্যমাণ আদালত। কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন হলে ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। এতে তাদের অর্থদণ্ডসহ তাদের প্রার্থিতা বাতিল হতে পারে।