রাজশাহীতে ২১ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

0
70
rajshahi

rajshahiতৃতীয় দফায় অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের রাজশাহীর গোদাগাড়ী, চারঘাট ও দুর্গাপুরে ২১ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার তারা এ মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

এরমধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। আগামি ১৫ মার্চ এ তিনটি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এরা হলেন- চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালাম শাওয়াল, পাকড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা আনোয়ারুল ইসলাম ও জাতীয় পার্টির নাসির উদ্দীন। আর ভাইস চেয়ারম্যান পদে জাতীয় আদিবাসী পরিষদের জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়ার তার মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এছাড়া দুর্গাপুরে চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সভাপতি এসএম আকবর হোসেন বাবলু, সাবেক সভাপতি আশরাফুল কবীর বুলু, সহ-সভাপতি ও নওপাড়া ইউপি চেয়ারম্যান আজাদ রেজাউল করিম রেজা ও মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মোল্লা হাসান ফারুক ইমাম সুমন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এ উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবদলের সহ-সভাপতি ফিরোজ আহম্মেদ ও এসএম ইলিয়াস খান রাজু এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা ইয়াসমিন নয়ন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।

এদিকে চারঘাট উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপি নেতা জিয়াউল হক মাসুম ও জিল্লুর রহমান বিপ্লব, জামায়াত নেতা মঈনল হোসেন শেখ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেতা জিল্লুর রহমান মিটুল, মশিউর রহমান তুহিন ও আকবর হোসেন সরকার, আওয়ামী লীগ নেতা আবু সিনা চাঁদ ও আব্দুল মান্নান মানু এবং নারী ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেত্রী পারভিন আরা এবং বিএনপি নেত্রী সেলিনা বেগম মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মনোনয়নপত্র প্রত্যাহার শেষে এ তিন উপজেলায় ভোটের মাঠে রইলেন ৩৩ প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ১৩ জন এবং পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন।

কেএফ