বইমেলায় ফুটওভার ব্রীজ বা পাতাল সড়ক নির্মাণে কমিটি গঠনের সিদ্ধান্ত

0
86

OLYMPUS DIGITAL CAMERAসোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমির স্বাচ্ছন্দে যাতায়াতের উদ্দেশ্যে পাতাল সড়ক কিংবা ফুটওভার ব্রীজ নির্মানের উদ্যোগ নিয়েছে সরকার। এ সংক্রান্ত বিষয়ে সোমবার বাংলা একাডেমিতে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বাংলা একাডেমির মহাপরিচালকের নেতৃত্বে এক কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে।

সোমবার বিকেলে বাংলা একাডেমির শহিদুল্লাহ ভবনে সাংস্কৃতি মন্ত্রনালয়, গণপূর্ত অধিদপ্তর, ঢাকা সিটি করর্পোরেশন, ঢাকা বিশ্ব বিদ্যালয় প্রকৌশলীদের সাথে এক মতবিনিময় শেষে এ কথা জানা যায়।

সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেন, আমরা মেলাকে মানুষের কাছে প্রাণবন্ত ও স্বাচ্ছন্দবোধ ও আনন্দদায়ক করতে সব ধরনে পদক্ষেপ নিতে প্রস্তুত। এজন্য মেলাকে সম্প্রসারণ করে সোহরাওয়ার্দীতে নিয়েছি। এজন্য পাঠক সাচ্ছন্দে  মেলা ঘুরে দেখতে ও বই কিনতে পারছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের প্রধান প্রকৌশলী মো. আহসানুল হক স্বপন বলেন, বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের নৈস্বর্গীক অবস্থার কোন ক্ষতি না করে এ পাতাল সড়ক বা ফুটওভার ব্রীজ করতে হবে।

এছাড়া তিনি আরও বলেন, আর এ সড়ক বা ব্রীজ করতে হলে অবশ্যই দীর্ঘ পরিকল্পনা করে করতে হবে। এ জন্য একটা সাব-কমিটি গঠন করে এ কাজ করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো.মফিজুর ইসলাম বলেন, টিএসসি থেকে বাংলা একাডেমি হয়ে পাতাল মেট্রোরেল লাইন হবে তাই কোন কিছু করার সময় অনেক ভেবে চিন্তে করতে হবে। যাতে আগামিতে পাতাল রেল লাইনের কোন সমস্যা না হয়।

এসএস