রাবিতে প্রগতিশীল শিক্ষকদের নিরঙ্কুশ জয়

0
25

rajshahi-university_2রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে ১৫ পদের সবকটিতে জয়ী হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের ‘হলুদ প্যানেল’।

নির্বাচনে সভাপতি হিসেবে জয় পেয়েছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক কামরুল হাসান মজুমদার এবং সাধারণ সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের শিক্ষক প্রণব কুমার। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ইতিহাস বিভাগের শিক্ষক মর্ত্তুজা খালেদ, কোষাধ্যক্ষ পদে রসায়ন বিভাগের শিক্ষক এম হাবিবুর রহমান এবং যুগ্ম-সাধারণ সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মশিহুর রহমান।

নির্বাচনে জয়ী কার্যনির্বাহী কমিটির অন্য ১০ সদস্যরা হলেন, সমাজকর্ম বিভাগের শিক্ষক কেএম রবিউল করিম, পরিসংখ্যান বিভাগের কুমার কর্মকার, চারুকলা বিভাগের মোহা. গোলাম ফারুক, মার্কেটিং বিভাগের এনায়েত হোসেন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের আশাদুল ইসলাম, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মোসা. ফেরদৌসী মহল, ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস)-এর সহযোগী অধ্যাপক মোহাম্মদ নাজিমুল হক, ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের আতোয়ার রহমান, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের রুবাইয়াত ইয়াসমিন এবং ইসলামিক ইস্টাডিজ বিভাগের শিক্ষক মোহা. আশরাফ-উজ-জামান।

সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবার মোট এক হাজার ১৮৩ ভোটারের মধ্যে ৯৬৯ জন ভোট দিয়েছেন। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নির্বাচনের ফল প্রকাশ করা হয়।

নির্বাচন কমিশনার সাইফুল ইসলাম জানান, এবার হলুদ প্যানেল ১৫টি পদের সবগুলোতেই জয় লাভ করেছে।

সাকি/