১৯ যুগ্ম-সচিবের দপ্তর বদল

0
53
govt

govt১৯ জন যুগ্ম-সচিবকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে বদলি করে আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

এই আদেশে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার মো. সিফায়েত উল্লাহকে ওএসডি করা হয়েছে। এছাড়া পাট অধিদপ্তরের মহাপরিচালক মো. নাসির উদ্দিনকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক দীন মো. নুরুল হককে ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম-সচিব মো. আলাউদ্দন ফকিরকে সড়ক বিভাগে, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলির আদেশাধীন যুগ্ম সচিব সত্যব্রত সাহাকে ত্রাণ মন্ত্রণালয়ে, ওএসডি যুগ্ম-সচিব এম এ মান্নান হাওলাদারকে বদলি করা হয়েছে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে।

বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের সচিব মো. রাফিউল আলমকে ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব,, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের সদস্য পরিচালক মো. আব্দুস সামাদকে ওএসডি করা হয়েছে। এবং ওএসডি যুগ্ম-সচিব কাজী মোস্তফা সারোয়ারকে বদলি করা হয়েছে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে।

বিসিআইসির পরিচালক কাজী রওশন আখতারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের একটি প্রকল্পের পরিচালক হারুন-উর-রশীদ খানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এবং ওএসডি যুগ্ম-সচিব খন্দকার ফাতেমা বেগমকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব হিসেবে বদলি করা হয়েছে।

আলাদা আদেশে বিএডিসির পরিচালক যুগ্ম-সচিব এ কে নাজমুজ্জামানকে জুট মিলস করপোরেশনের পরিচালক, দুয্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মুনীর চৌধুরীকে নিপোর্টের পরিচালক, নিপোর্ট পরিচালক বাবুল চন্দ্র রায়কে জুট মিলস করপোরেশনের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

ওএসডি যুগ্ম-সচিব পারভীন আখতারকে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের সচিব, ন্যাশনাল ল্যান্ড জোনিং প্রজেক্টের প্রকল্প পরিচালক যুগ্ম-সচিব আব্দুল হাইকে বিসিআইসির পরিচালক এবং ওএসডি যুগ্ম-সচিব মোহাম্মদ মাহফুজুল হককে বিএডিসির পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

জীবন বীমা করপোরেশনর মহাব্যবস্থাপক জ্যোতি লাল কুরিকে রাজশাহী রেশম উন্নয়ন বোর্ডের সদস্য, এনার্জি রেগুলেটরি কমিশনের পরিচালক আবুল কাশেমকে বৈদ্যুতিক উপদেষ্টা ও প্রধান বিদ্যুৎ পরিদর্শকের কার্যালয়ের পরিদর্শক করা হয়েছে। এবং সাতক্ষীরা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এন আহাম্মদ আলীকে নদী গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক করা হয়েছে।