৭২ ঘণ্টার অবরোধ চলছে
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

৭২ ঘণ্টার অবরোধ চলছে

হরতাল

বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথম দিন সকাল থেকেই মহানগরীরর বিভিন্ন স্থানে বিক্ষোভ, ককটেল বিস্ফোরেণ, সংঘর্ষ, গুলি, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশ আটক করেছে আটজনকে।

শনিবার রাজধানীর গাবতলীতে সকাল সাড়ে সাতটার দিকে সাদা পোষাকে অভিযান চালিয়ে ককটেলসহ একজনকে আটক করে দারুস সালাম থানার পুলিশ। আজিমপুরে সকাল সাড়ে আটটার দিকে পাঁচ থেকে ছয়টি ককটেল বিস্ফোরণের ঘটনায় সন্দেহভাজন এক যুবককে আটক করে পুলিশ।ইসলামপুরে সকাল সাড়ে আটটায় শিবিরের দুজন কর্মীকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ।  রামপুরায় জামায়াত শিবির গাড়ি ভাংচুড়ের চেষ্টা করলে জামায়াতের চার কর্মীকে আটক করে রামপুরা থানা পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা দুজনকে আটক করেছি। তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হবে।

একই কথা জানান, রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা। তিনি জানান, আটক হওয়া সকলকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হবে।

এদিকে সাড়ে আটটার দিকে ভাসানটেক এলাকায় বিএনপির নেতা-কর্মীরা একটি মিছিল বের করলে পুলিমী বাধার সম্মুখীন হন।এসময় দুপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেধে যায়।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড শটগানের গুলি, কাদানে গ্যাসের গুলি ছুড়ে। কাফরুল থানার টহল পরিদর্শক আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়া আগামিকাল রবিবার ভোর ছয়টা থেকে বিএনপির দেওয়া ২৪ ঘন্টা হরতাল কর্মসূচি শুরু হবে।আজ ভোর ছয়টা থেকে শুরু হওয়া ১৮-দলীয় জোটের ডাকা তৃতীয় দফার এই অবরোধ শেষ হবে আগামী মঙ্গলবার ভোর ছয়টায়। বিএনপি সূত্রে জানা যায়, দাবি মানা না হলে অবরোধের মেয়াদ আরও বাড়াতে পারে তারা।

এমআর/

এই বিভাগের আরো সংবাদ