আবার প্যারোলে জেল থেকে ছাড়া পেলেন সঞ্জয়

0
92

sanjay-dutt-manyatha_312266_0পায়ের অসুস্থতার জন্য আগে একবার ১৪ দিনের জন্য প্যারেলে মুক্ত ছিলেন সঞ্জয় দত্ত। আবার জেল থেকে ছাড়া পেলেন তিনি, তাও প্যারোলে। তবে এবার আর নিজের অসুস্থতার জন্য নয়; স্ত্রী মান্যতা অসুস্থ, তাই এক মাসের ছুটি পেলেন মুন্নাভাই।

অবশ্য প্রতি মাসে সপ্তাহে দু’বার পুলিশের সামনে হাজিরা দেওয়ার শর্ত পালনের খাড়া আছে নাকের উপর। প্রিয়তমা স্ত্রীর অসুস্থতা তার জন্য শাপে বর হয়ে এসেছে, সেই সূত্রে শুক্রবার পুনের ইয়েরপাড়া জেল থেকে ৩০ দিনের জন্য শীতের ছুটি পেয়েছেন তিনি।

বিস্ফোরণ মামলার সঙ্গে সম্পৃক্ততা ও বাড়িতে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে সঞ্জয়কে গ্রেপ্তার করে মুম্বাই পুলিশ।

১৯৯৩ সালের মার্চ মাসের দিকে মুম্বাইয়ে বোমা বিস্ফোরণে ২৫৭ জন প্রাণ হারান। ভয়াবহ ওই সহিংসতায় সম্পৃক্ত থাকার সন্দেহে সঞ্জয় দত্তের বাড়িতে তল্লাশি করে অবৈধ অস্ত্র খুঁজে পায় পুলিশ। পরে বাড়িতে অবৈধ অস্ত্র রাখার দায়ে ২০ বছর আগের মামলায় গত ২০১৩ এর ২১ মার্চ সঞ্জয়কে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন ভারতের সর্বোচ্চ আদালত। এরপর থেকে তিনি ইয়েরওয়াড়া জেলে বন্দী।

জানা গেছে, এ মামলায় আগে দেড় বছর জেল খাটায় ২০১৬ সালের নভেম্বর মাস পর্যন্ত তাঁকে ইয়েরাওয়াড়া কারাগারে বন্দী থাকতে হবে। সঞ্জয় অল্প সময়ের জন্য বাড়ি ফেরার সুযোগ পেয়েছেন, তাতেই ব্যাপক খুশি তাঁর পরিবার-পরিজন-বন্ধু ও সহকর্মীরা। জানা গেছে, মন্ত্রালয়ের অনুমতি পেলে প্যারোলের সময়সীমা ৯০ দিন পর্যন্ত বাড়ানো যেতে পারে।