জঙ্গি ছিনতাইয়ের অভিযোগে জাকারিয়া ও রাসেল ২০ দিনের রিমান্ডে

0
39

Gazipur-JMB-Kasimpur-Jail-Pজঙ্গি ছিনতাইয়ের অভিযোগে জাকারিয়া ও রাসেলকে দুই মামলায় ২০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। টাঙ্গাইলের জ্যেষ্ঠ বিচারিক হাকিম সোনিয়া আক্তার তাদেরকে এ রিমান্ডে পাঠায়।

সখীপুর থানার পুলিশ অস্ত্র ও বিস্ফোরণ নিয়ন্ত্রণ আইনে করা দুটি মামলায় প্রত্যেকের ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত আজ তা মঞ্জুর করেন। সখীপুর থানায় উপ-পরিদর্শক (এসআই) তোফাজ্জল হোসেন বাদী হয়ে রোববার রাতে এ মামলা দুটি করেন।

আজ বেলা তিনটার দিকে জাকারিয়া ও রাসেলকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে টাঙ্গাইলের আদালতে নিয়ে যাওয়া হয়। এ সময় তাদের হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট পরানো হয়।

এর আগে রোববার বেলা পৌনে ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ সড়কের ত্রিশাল সাইনবোর্ড এলাকায় পুলিশের প্রিজন ভ্যানে গুলি চালিয়ে ও বোমা মেরে জঙ্গি মামলার তিন আসামিকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সতীর্থরা। এ সময় একজন পুলিশ সদস্য নিহত হন।

রোববার বেলা পৌনে ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ সড়কের ত্রিশাল সাইনবোর্ড এলাকায় পুলিশের প্রিজন ভ্যানে গুলি চালিয়ে ও বোমা মেরে জঙ্গি মামলার তিন আসামিকে ছিনিয়ে নিয়ে যায় তাঁদের সতীর্থরা। এ সময় একজন পুলিশ সদস্য নিহত হন। জঙ্গিদের নিয়ে পালানোর সময় স্থানীয় লোকজন তাঁদের মাইক্রোবাস আটক করে। গাড়ি ছেড়ে পালানোর সময় লোকজন গাড়িচালক জাকারিয়াকে ধরে ফেলে। তাঁর বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। পরে জাকারিয়ার দেওয়া তথ্য অনুযায়ী বিভিন্ন অঞ্চলে অভিযান চালায় পুলিশ।