জঙ্গি ইস্যুতে সরকারের নাটক: রিজভী

0
35
rijvi

rijviনির্বাচনকে প্রভাবিত করতে জঙ্গি ইস্যুতে সরকার রহস্যজনক নাটক মঞ্চায়ন করছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। নির্বাচনে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে এটা করা হতে পারে বলেও সন্দেহ প্রকাশ করেন তিনি।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ৪ দলীয় জোট সরকারের আমলে জেএমবি জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালিয়ে এসব ঘটনা সাজানো হচ্ছে।

বিএনপির যুগ্ম-মহাসচিব মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হেসেন বুলবুলসহ ৪৫ জনকে জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করায় প্রতিবাদ ও নিন্দা জানিয়ে তিনি বলেন, বিরোধীদলেরর নেতাকর্মীদের হয়রানি, অত্যাচার, নির্যাতন বন্ধ না করলে আমাদের কাছে প্রতিটি আঘাতের হিসাব রাখা হচ্ছে। জনগণ এর বদলা অবশ্যই নেবে।

রিজভী অভিযোগ করেন, ২৭ ফেব্রুয়ারি যেসব এলাকায় উপজেলা নিবার্চন হচ্ছে সেখানে পুলিশ, সরকারের সন্ত্রাসী বাহিনী দাবড়িয়ে বেড়াচ্ছে। ১৯ দল সমর্থিত প্রার্থীদের বাড়িতে হামলা চালানো হচ্ছে। এ নিয়ে আতংকে বিএনপি সমর্থিত প্রার্থীরা নিজেদের বাড়িতে থাকতে পারছেন না।

উপজেলা নিবার্চনের ফল নিজেদের করে নিতেই পাইকারি গ্রেপ্তার, সিরিজ হামলা চালানো হচ্ছে বলে সরকারের প্রতি অভিযোগ করে তিনি বলেন,  ১৯ দলীয় জোটের নেতাকর্মীদের উপর অত্যাচার বন্ধ না করলে কর্মসূচির বিষয়ে নতুন করে সিদ্ধান্ত নেয়া হবে।
এমআর