থামছে না দূর্বল কোম্পানির দাপট

0
56
BSC

BSCগতিশীল পুঁজিবাজারেও থেমে নেই দূর্বল কোম্পানির দাপট। গত কয়েকদিন ধরেই গেইনারের তালিকা দখল করে আছে কিছু দূর্বল কোম্পানি। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেইনার তারিকায় স্থান করে নিয়েছে দূর্বল ক্যাটাগরির তিন কোম্পানি।

কোন কারণ ছাড়াই লোকসানী ও দূর্বল কোম্পানির দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে বিশ্লেষকরা।

কোম্পানিগুলো হলো-খাদ্য ও আনুষঙ্গিক খাতের বীচ হ্যাচারী লিমিটেড, বিবিধ খাতের বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) এবং মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

গেইনার তালিকার তৃতীয় স্থানে থাকা বীচ হ্যাচারীর শেয়ার দর বেড়েছে ২ টাকা ৭০ পয়সা বা ৯ দশমিক ৭৫ শতাংশ। এদিন কোম্পানির সর্বশেষ শেয়ার দর ছিল ৩০ টাকা ৩০ পয়সা।

পুঞ্জীভূত লোকসানে থেকেও বিএসসির শেয়ার দর বেড়েছে ৪৩ টাকা ৭৫ পয়সা বা ৭ দশমিক ৪৯ শতাংশ। এদিন কোম্পানির সর্বশেষ শেয়ার দর ছিল ৬২৭ টাকা ৫০ পয়সা। গত ৫ কর্মদিবসে কোম্পানির দর বেড়েছে ২৮ শতাংশ।

তালিকার নবম স্থানে থাকা মিরাকল ইন্ডাস্ট্রিজের দর বেড়েছে ১ টাকা ২ পয়সা বা ৫ দশমিক ৫৮ শতাংশ। তালিকার ৬ষ্ঠ স্থানে থাকা ইস্টার্ন লুব্রিকেন্টসের ৭ দশমিক ৬১ শতাংশ, সপ্তম স্থানে থাকা জিপি ইস্পাতের ৭ দশমিক ২০ শতাংশ, অষ্টম স্থানে থাকা শমরিতা হাসপাতালের ৬ দশমিক ৫ শতাংশ এবং দশম স্থানে থাকা সোনালী আশের ৬ দশমিক ৩ শতাংশ শেয়ার দর বেড়েছে।

এসএ/এমআরবি/