ডিএসইতে লেনদেন বেড়েছে ১০৪ কোটি টাকার

0
51
সূচকের মিশ্রাবস্থা

dse_dsbi_indexঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে ১০৪ কোটি ৩২ লাখ টাকার। এই দিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫২৭ কোটি ৩৬ লাখ টাকার। এছাড়া ডিএসইতে সব ধরণের মূল্যসূচক বেড়েছে। লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৫১ শতাংশের। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক বা ডিএসইএক্স সূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৫১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৮৬ পয়েন্টে।

এ দিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা (টাকার পরিমাণে)দশ কোম্পানি হল-অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, স্কয়ারফার্মা, বিএসসি, বিএসসিসিএল, লংকাবাংলা, সিঙ্গার বাংলাদেশ, জেনারেশন নেক্সট, মেঘনা পেট্রোলিয়াম, আইডিএলসি এবং মিতুন নিটিং।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সিএসই সার্বিক সূচক ১০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭৬০ পয়েন্টে।

সিএসইতে লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এমআরবি/