জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার ঘটনায় বিএনপি জড়িত: হাছান মাহমুদ

0
47
hasan-mahmud
hasan-mahmud
ফাইল ছবি

মৃত্যুদণ্ড প্রাপ্ত জেএমবির তিন আসামিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার সাথে বিএনপি-জামায়াত ও আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং সাবেক বনমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে এমন অভিযোগ করে হাছান মাহমুদ বলেন,  “এই এলাকার মুসলিম দেশ পাকিস্তান, আফগানিস্তান অস্থিতিশীল রয়েছে। এখন বাংলাদেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত, আল-কায়েদা-জেএমবি এক হয়ে জঙ্গি তৎপরতা চালাচ্ছে। গতকাল যে ফিল্মি স্টাইলে জেমবির ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আসামিদের ছিনিয়ে নেওয়া হয়েছে, এতে বিএনপি-জামায়াত ও আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী জড়িত”।

অতীত কর্মকাণ্ডের জন্য বিএনপির নেতা খালেদা জিয়াকে শুধু তওবা নয়  প্রায়শ্চিত্ত করারও পরামর্শ দেন তিনি।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা বলেন, “প্রথম দফা উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের চেয়ে বেশি জায়গায় জয়ী হয়ে বিএনপির নেতারা অতি আস্ফালন করছেন। তাঁদের মনে রাখতে হবে আরও পাঁচ দফা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের পর বোঝা যাবে কাদের সমর্থিত প্রার্থী জয়ী হয়”।

হাছান মাহমুদ বলেন, ‘বিএনপির নেতারা জানেন এ সরকার পাঁচ বছর মেয়াদ পূর্ণ করতে পারলে তাঁরা আর কখনো ক্ষমতায় আসতে পারবেন না। তাঁদের দল মওলানা ভাসানীর দল (ন্যাপ ভাসানী) ও মুসলিম লীগের মতো বিলীন হয়ে যাবে।

বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা ও কৃষকলীগের অর্থ সম্পাদক নাজির মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন কৃষক লীগের সাধারণ সম্পাদক শামসুল হক রেজা, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী প্রমুখ।

এসএসআর