রাজশাহীর ৩ উপজেলায় ৪১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

0
57
upojela nirbachon

upozila nirbachanচতুর্থ দফার তফসিল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে রাজশাহীর তানোর, পুঠিয়া ও বাগমারা উপজেলায় তিন পদে মোট ৪১ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে, তানোরে ১০ জন, পুঠিয়ায় ১৮ জন এবং বাগমারায় ১৩ জন। মনোনয়নপত্র দাখিলেন শেষ দিন গতকাল রোববার সংশ্লিষ্ট দপ্তরে তারা মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমাকে কেন্দ্র করে উপজেলা চত্বরে নেমেছিল নেতাকর্মীদের উপচে পড়া ভীড়। উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা মনোনয়নপত্র জামা দেন।

তানোর উপজেলা: চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও তানোর উপজেলা বিএনপির সভাপতি এমরান আলী মোল্লা এবং মুন্ডুমালা পৌরসভার মেয়র ও তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার তারা বিকেলে তারা উপজেলা নির্বাহী অফিসার মাজেদা ইয়াসমিনের হাতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা জামায়াতের সেক্রেটারি ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম এবং উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম মনোনয়নপত্র জমা দেন।

আর মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বিএনপি ও আওয়ামী লীগের একাধিক প্রার্থী ছাড়াও এক আদিবাসী নারী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান ও বিএনপি নেত্রী বন্দনা রানী, উপজেলা মহিলা দলের সভাপতি মমেনা বিবি, কামারগাঁ ইউপি’র সংরক্ষিত মহিলা সদস্য ও আওয়ামী লীগ নেত্রী সোনিয়া সরদার, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক মোস্তারী জাহান লাভলী ও আওয়ামী লীগের নেত্রী ফরিদা বিবি, স্বতন্ত্র প্রার্থী হিসেবে পাঁচন্দর ইউপি’র সংরক্ষিত মহিলা সদস্য ছমিরন কিস্ফু মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পুঠিয়া উপজেলা: এ উপজেলায় মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ১০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী ৩ জন। এরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম ফারুক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারিয়ার রহিম কনক, আওয়ামী লীগ নেতা আহসানুল হক মাসুদ।

বিএনপির চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী। এরা হলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম জুম্মা, বেলপুকুর ইউপি চেয়ারম্যান রাকিব হোসেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আল মামুন খান, কৃষক দল নেতা আমিনুল হক সিদ্দিকী, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক একরামূল হক ও উপজেলা সহ-সভাপতি মোখলেছুর রহমান। এছাড়া জাতীয় পাটির একমাত্র চেয়ারম্যান প্রার্থী উপজেলা সভাপতি অধ্যাপক আনছার আলী।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান, সাবেক উপজেলা ছাত্রদলের সভাপতি ওয়াশিম আলী, আক্কাস আলী, জামায়াতের দু’জন উপজেলা জামায়াতের আমীর আহমদউল্লাহ ও এএইচএম মোস্তফা কামাল পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী মতিয়া হক এবং অধ্যাপক শামসুনাহার শিউলী ও আ.লীগের জিউপাড়া ইউনিয়ন সভানেত্রী আকলিমা বেগম।

বাগমারা উপজেলা: বাগমারা উপজেলায় তিন পদে মোট ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন করে ৬ জন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া, উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক মুখলেছুর রহমান, সহ-সভাপতি ও বিহানালী ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা যুবদলের সাবেক সভাপতি অধ্যাপক কামাল হোসেন ও  বিএনপি নেতা আকতারুজামান তপন। এ পদে আওয়ামী লীগের একক প্রাথী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু।

অন্যদিকে, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল মামুন ও আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহীদ, জামায়াত নেতা রেজাউল করিম রুবল। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী নাসিমা বাবুল, উপজেলা মহিলা দলের সভানেত্রী রিনা ইসলাম এবং পৌর বিএনপির সভাপতি ও মেয়র আব্দুর রাজ্জাকের মাতা রেজিয়া বেওয়া মনোনয়নপত্র জমা দিয়েছে।#