দুই জেএমবিকে ধরিয়ে দিলে পুরস্কার ১০ লাখ টাকা

0
37
jmb

jmbময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যান থেকে পুলিশ হত্যা করে ছিনিয়ে নেওয়া দণ্ডপ্রাপ্ত দুই জেএমবি জঙ্গিকে ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কারের অংক বাড়ানোর ঘোষণা দিয়েছে পুলিশ সদর দপ্তর। ঘটনার ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো এই দুই আসামির কোনো খোঁজ পায়নি পুলিশ।
আজ সোমবার পুলিশ সদর দপ্তর থেকে পুরস্কারের পরিমাণ বাড়ানোর কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, যারা বোমা মিজান ও সালাউদ্দিন ওরফে সালেহিনকে ধরিয়ে দিতে সহায়তা করবে, তাদেরকে মাথাপিছু পাঁচ লাখ টাকা করে পুরস্কার দেওয়া হবে।

উল্লেখ্য, রোববার দুপুরে প্রিজন ভ্যানে বোমা মেরে জেএমবির তিন জঙ্গিকে ছিনতাইয়ে ঘটনায় পলাতক তিন আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ। পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল পলাতক সালাউদ্দিন, মিজান ও রকিবকে ধরিয়ে দিলে মাথাপিছু দুই লাখ টাকা করে পুরস্কার দেওয়া হবে।
পরে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে টাঙ্গাইল থেকে একজনকে আটক করে পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে আসামি প্রিজন ভ্যানে করে ময়মনসিংহ কারাগারে স্থানান্তর করা হচ্ছিল। পথিমধ্যে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা প্রিজন ভ্যানে সশস্ত্র হামলা চালায়। দুর্বৃত্তরা পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি ও পেট্রোল বোমা ছুড়ে মারে। এতে আতিকুল ইসলাম নামে এক পুলিশ কনস্টেবল ঘটনাস্থলেই মারা যান। এছাড়া আরও ২ পুলিশ সদস্য আহত হন। তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কেএফ