ছয় জঙ্গীর বিরুদ্ধে তিন মামলা

0
61
ময়সিংহ ম্যাপ

ময়সিংহ ম্যাপপুলিশ হত্যা করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি সদস্য সালাহউদ্দিন ওরফে সালেহীনসহ তিন জঙ্গী ছিনতাইয়ের ঘটনায় ৬ জন জঙ্গি সদস্যের নামে ৩টি মামলা দায়ের করেছে ময়মনসিংহের ত্রিশাল থানা পুলিশ।

রোববার দিনগত রাত ২ টায় ত্রিশাল থানার জ্যেষ্ঠ উপ-পরিদর্শক (সিনিয়র এস.আই) মোখলেছুর রহমান বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন।

রাত তিনটায় ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ তালুকদার মামলার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

তিনি জানান, মামলায় আসামি করা হয়েছে- জেএমবির মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ সদস্য সালাউদ্দিন ওরফে সালেহীন ওরফে সানি (৩৮), মিজান ওরফে বোমারু মিজান (৩৫), রাকিব হাসান ওরফে হাফিজ মাহামুদ (৩৫), সখিপুর থেকে আটক মাইক্রোবাস চালক জাকারিয়া (২৯) ও রাসেল (৩২) ও জামালপুরের ফারুক।

তাদের বিরুদ্ধে বিস্ফোরক, অস্ত্র ও আইন-শৃঙ্খলা বাহিনীর কাছ থেকে আসামি ছিনিয়ে নিয়ে পুলিশ হত্যার অভিযোগে ৩ ধারায় এ ৩টি মামলা দায়ের হয়েছে। এ মামলায় ৬ জনের  নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে রোববার সকালে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহের আদালতের উদ্দেশে নিয়ে আসা মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ শীর্ষ জঙ্গিকে পুলিশের ওপর বোমাবাজি ও গুলি করে ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এতে আতিক নামের এক পুলিশ কনস্টেবল নিহত হন ও দুই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন।

এ ঘটনার পর রোববার বিকেলে আইন-শৃঙ্খলা বাহিনীর চিরুনি অভিযানে টাঙ্গাইলের সফিপুর থেকে গ্রেপ্তার হন রাকিব হাসান ওরফে হাফিজ মাহমুদ (৩৫)। এ সময় মাইক্রোবাস চালক জাকারিয়া ও রাসেল নামে আরও দুজঙ্গিকে আটক করা হয়। এছাড়া জঙ্গি কয়েদি ছিনতাইয়ে ব্যবহৃত কালো গাড়িটিও উদ্ধার করা হয় ।

এমআর/কেএফ