শাহজিবাজার পাওয়ারের আইপিও আবেদন ৬ এপ্রিল থেকে

0
87
shahjibazar power, subscription

shahjibazar power, subscriptionশাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের  প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও)  আবেদন জমা নেওয়া আগামি ৬ এপ্রিল শুরু হবে। নিবাসী তথা স্থানীয় বিনিয়োগকারীরা ১০ এপ্রিল পর্যন্ত এ আবেদন জমা দিতে পারবেন। আর অনিবাসী বা প্রবাসি বিনিয়োগকারীরা আবেদন পৌঁছানোর জন্য সময় পাবেন ১৯ এপ্রিল পর্যন্ত। তবে তাদেরকেও ১০ এপ্রিলের মধ্যে বৈদেশিক মুদ্রায় ব্যাংক ড্রাফট করতে হবে।

কোম্পানির প্রকাশিত প্রসপেক্টাস বা আইপিও সংক্রান্ত তথ্য কনিকা সূত্রে এ তথ্য জানা গেছে। নয়টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের একাধিক শাখার মাধ্যমে  আইপিও’র অর্থ জমা নেওয়া হবে। ব্যাংকগুলো হচ্ছে-সাউথইস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোস্যাল ইসলামি ব্যাংক লিমিটেড ও ঢাকা ব্যাংক লিমিটেড। একমাত্র আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আইসিবি আইপিওটি’র অর্থ জমা নেবে।

গত ১৫ জানুয়ারি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসএইসি) শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের আইপিও অনুমোদন করে।

কোম্পানিটি ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে ১ কোটি ২৬ লাখ ৮০ হাজার শেয়ার বিক্রি করবে। এর মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করবে ৩১ কোটি ৭০ লাখ টাকা। আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থে কোম্পানিটি ব্যাংক ঋণ পরিশোধ করবে।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ২ টাকা ৩২ পয়সা।আর শেয়ার প্রতি সম্পদ বা এনএভি ২৪ টাকা ৫৮ পয়সা।