রাজশাহীতে রেড অ্যালার্ট জারি

0
41
rajshahi jel- রাজশাহী জেল

rajshahi jel- রাজশাহী জেলপুলিশের প্রিজন ভ্যান থেকে জেএমবি সদস্যদেরকে ছিনিয়ে নেওয়ার পর রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রেড এলার্ট জারি করা হয়েছে। রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কর্মমর্তাদের মাধ্যমে এ তথ্য জানা যায়।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার ইসমাঈল হোসেন বলেন, বর্তমানে কারাভ্যন্তরে শতাধিক নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সাজাপ্রাপ্ত নেতাকর্মী রয়েছে। তাই যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারাভ্যন্তরে ও আশপাশের এলাকায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়া ভেতরে ও বাইরে টহলসহ সার্বিক নিরাপত্তা বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, এ কারাগারে এখন বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত ২৫ জন জেএমবি সদস্য রয়েছে। তাই এখানে অতিরিক্ত ৩০ জন অস্ত্রধারী কারারক্ষী মোতায়েন করা হয়েছে।

এর আগে রোববার সকাল ১০টার দিকে ময়মনসিংয়ের ত্রিশালে পুলিশের প্রিজন ভ্যানে বোমা মেরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবি নেতা সালাউদ্দিন সালেহীনসহ তিন জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়। এ সময় বোমা হামলায় এক পুলিশ সদস্য নিহতসহ আরও কয়েকজন আহত হয়। একটি মামলায় হাজিরার জন্য জেএমবি সদস্যদের গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহে নেওয়া হচ্ছিল।

সাকি