আন্তর্জাতিক জৈবকৃষি আন্দোলন ফেডারেশনের সদস্য হলেন নাজিম উদ্দীন

0
40

najim vaiআগামি তিন বছরের জন্য ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ অর্গানিক এগ্রিকালচার মুভমেন্ট (আইএফওএএম) এর স্থায়ী কমিটির সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশের বিজ্ঞানী ড. নাজিম উদ্দীন। সম্প্রতি সংস্থাটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ড. নাজিম উদ্দিন জানান, বাংলাদেশ থেকে  প্রথম বারের মতো (আইএফওএএম) এর স্থায়ী কমিটির সদস্য হতে পেরে যারা সিলেকশন কমিটিতে ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এর পর আমি আমার বন্ধু বান্ধব শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি কৃতজ্ঞ তাদের প্রতি যাদের দোয়ায় আমি এই পর্যন্ত আসতে পেরেছি।

এ কমিটিতে অন্যান্য দেশের যারা সদস্য নির্বাচিত হয়েছেন তারা হলেন-অস্ট্রেলিয়ার  অ্যান্ড্রিয় মন্ক।, দক্ষিণ আফ্রিকার স্টিফেন ব্যারো, যুক্তরাজ্যের সারাহ হ্যাথওয়ে ও জেন ডিন, যুক্তরাষ্ট্রের ব্রেইন বেকার, বলিভিয়ার ড্যানিয়েল ভিলদোজো, সুইজারল্যান্ডের পল ভ্যানডিন বার্জ, ইউরোপের মুহাম্মদ আল-অয়ুন।

এদিকে প্রথমবারের মতো সংস্থাটির সদস্য নির্বাচিত হওয়ায় তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন আন্তর্জাতিক সংস্থা এশিয়ান ফুড এন্ড এগ্রিকালচার কোঅপারেশন ইনিশিয়েটিভ, আইএফওএএম ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটসহ দেশীয় বিভিন্ন সংস্থা।

উল্লেখ্য, তিনি বাংলাদেশে কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) সবজি বিভাগের উপ পরিচালক ছিলেন।