সাইবার অপরাধসহ ৪ বিষয়ে বাংলাদেশের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক

0
48
Inu & Bernicat
মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের বৈঠক।

সাইবার অপরাধ, সন্ত্রাস মোকাবিলা, গণতন্ত্র রক্ষা ও টেকসই উন্নয়নকে এগিয়ে নিতে বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

Inu & Bernicat
মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের বৈঠক।

তথ্যমন্ত্রী বলেন, আজকে সারাবিশ্ব যখন জঙ্গিবাদের উৎপাত দ্বারা আক্রান্ত তখন গণমাধ্যম একটি গুরুত্বপূর্ণ বিষয়। সেকারণেই সাইবার অপরাধ ও সন্ত্রাস দমন, গণতন্ত্রকে রক্ষা ও টেকসই উন্নয়নে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এনিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ রাজনৈতিক ও আর্থ-সামাজিক বিষয়ে ঘনিষ্ঠ মিত্র উল্লেখ করে তিনি বলেন, সাইবার অপরাধ, সন্ত্রাস মোকাবিলা, গণতন্ত্র রক্ষা ও টেকসই উন্নয়ন- চারটি বিষয়েই বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্র গভীরভাবে ও একসঙ্গে কাজ করবে। এই চার বিষয়ে একসঙ্গে কাজ করতে আমরা একমত হয়েছি।’

এসময় মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট বলেন, আমরা গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতার বিষয়ে আলোচনা করেছি। পৃথিবীর যেকোনো দেশেই গণমাধ্যমের উন্নয়নের সুযোগ রয়েছে। এ বিষয়ে আমরা কীভাবে সহযোগিতা দিতে পারি- তা নিয়েও দ্বি-পাক্ষিক আলোচনা হয়েছে।

অর্থসূচক/এমই/