বড় জয়ে শুরু বাংলাদেশের যুবাদের

Mosadekসফররত ওয়েস্ট ইন্ডিজ অনুর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ৭ ম্যাচের ওয়ানডে সিরিজে উড়ন্ত সূচনা করলো বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দল। প্রথম ম্যাচেই সফরকারীদের হারালো  ১০৪ রানের বিরাট ব্যবধানে। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল তারা।
শুক্রবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ওয়েষ্ট ইন্ডিজের বোলারদের নিয়ন্ত্রীন বোলিংয়ের কারণে ৫০ ওভার গেলে ৯ উইকেট হারিয়ে ২২২ রার সংগ্রহ করে তারা।

দলের হয়ে সর্বোচ্চ ৮৩ রান করেন লোয়ার অর্ডার ব্যাটসম্যান সাঈদ সরকার।তিনি ৮ চার ও ৪ ছয়ের মাধ্যমে তার নান্দনিক ইনিংসটি সাজান। আর ৭ চার ও ২ ছয়ে ৭৭ রান  করেন মোসাদ্দেক হোসেন।আর উদ্বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলাম করেন ২২ রান।ক্যারিবিয়ানদের হয়ে রামাল লুইস ২৪ রানে নেন ৩ উইকেট। আর ২টি করে উইকেট নেন গুদায়েশ মোতি ও ফাবিয়ান আলিন।

২২৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ১৯ দল। ৪১ রান তুলতেই ৬ উইকেট হারায় তারা।সপ্তম উইকেটে রামালাল ও ক্রিসটান কোলমান দলকে ৭৬ পর্যন্ত টেনে নিয়ে যান। রামলাল ১৩ রান করে জুবায়েরের বলে সাজঘরে ফিরলে ক্রিসটান ছাড়া আর কেউই দাড়াতে পারেননি। ব্যাক্তিগত ৪৩ রান করে ক্রিসটান বিদায় নিলে ১১৮ রানেই গুটিয়ে যায় ওয়েষ্ট ইন্ডিজের যুবাদের ইনিংস।

বাংলাদেশের পক্ষ্যে জুবায়ের হোসেন ৩০ রানে ৩ উইকেট শিকার করেন। আর ২টি করে উইকেট নেন অধিনায়ক মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন ও নাহিদুজ্জামান।

ম্যাচ সেরা নির্বচিত হন মোসাদ্দেক হোসেন। একই মাঠে রোববার সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

নয়ন