ফরিদপুরে উপজেলা নির্বাচনে মনোনীত আট প্রার্থীকে জরিমানা

0
53
Faridpur Upazila Candidate Fine Pic

Faridpur Upazila Candidate Fine Picনির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গ করায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী জামায়াতে ইসলামীর মনোনীত ভাইস চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট ড. মো. ওলিয়ার রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নির্বাচনী বিধিমালা ভঙ্গ করায় আরও সাত প্রার্থীকে সমপরিমাণ টাকা জরিমানা করা হয়।

রোববার সকাল বোয়ালমারী উপজেলা পরিষদ নির্বাচন এর সহকারী রিটার্ণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সহিদুজ্জামান নির্বাচনী বিধিমালা ২০১৩ এর ২১ (০১) ও ২২ (০২) ধারা মোতাবেক ওলিয়ার রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করেন। ওই প্রাথীর বিরুদ্ধে অটোরিক্সার দুই পাশে দুইটি মাইক বেঁধে নির্বাচনী প্রচারণার অভিযোগে এ জরিমানা করা হয়।

এর আগে শনিবার রাতে একই উপজেলার বিএনপি বিদ্রোহী প্রার্থী এ.কে.এম জামাল উদ্দিন নান্নু মিয়া ও মনোনীত আওয়ামী লীগের মনোনীত উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মো. মোশাররফ হোসেন এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো. মিজানর রহমান মৃধা মিলনকে একই অভিযোগে সমপরিমাণ জরিমানা করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহাফুজুর রহমানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন শিবলী আচরণবিধি ভঙ্গের অভিযোগে নগরকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মনিরুজ্জামান সরদারকে সাত হাজার, শাহিনুজ্জামান শাহিনকে ছয় হাজার ও ভাইস চেয়ারম্যান প্রার্থী আনিসুর রহমান ও সালমা বেগমকে চার হাজার টাকা জরিমানা করেন।