তথ্য প্রযুক্তির বই নিয়ে সিসটেক পাবলিকেশন্স

0
220
OLYMPUS DIGITAL CAMERA

OLYMPUS DIGITAL CAMERAবর্তমান বিশ্ব তথ্য-প্রযুক্তির বিশ্ব। তথ্য প্রযুক্তির উন্নতির কারণে পৃথিবী আজ ছোট্ট একটা গ্রামের মতো হয়েছে। ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় যাদের আবদান তারা হলেন যারা বাংলা ভাষায় তথ্য প্রযুক্তি বই লেখেন। তাদের মধ্যে একজন হলেন মাহবুবুর রহমান যিনি নিজে লেখক ও নিজেই প্রকাশক। আর এবারের মেলায় তথ্য প্রযৃক্তির বিষ্ময়কর সব বই নিয়ে সিসটেক পাবলিকেশন্স।

এখানে কম্পিউটার ও তথ্য প্রযুক্তি জগতের সকল বইয়ের সমাহর রয়েছে। পাঠকের সুবিধার্থে বইয়ের নাম ও দাম তুলে ধরা হলো।

অফিস এপ্লিকেশন:

অফিস এক্সপি ২০০৭ ও (+সিসি) ৭৭৫ টাকা,মাইক্রোসফট অফিস ২০১০-৩০০ টাকা,মাইক্রোসফট অফিস ২০১৩-৩০০ টাকা, ওয়ার্ড এক্সপি ও ২০০০ থেকে ২০১০-১৭৫ টাকা, এমএস ওয়ার্ড এক্সপি ১০০টাকা, এক্সেল এক্সপি ও ২০০৭ থেকে ২০১০-১৭৫ টাকা, এক্সিস এক্সপি ও ২০০৭ থেকে ২০১০-১৭৫ টাকা, পাওয়ার পয়েন্ট এক্সপি ও ২০০৭ থেকে ২০১০-১৫০ টাকা, মাইক্রোসফট প্রজেক্ট ৩০০ টাকা, কম্পিউটার অপারেশন গাইড(+সিডি) ৪৫০ টাকা, মাইক্রো অফিস ট্রেনিং গাইড ২৫০,পাবলিশার ৭৫ টাকা।

ইন্টারনেট অপারেশন:

মাস্টারিং ইন্টারনেট(+সিডি)৩৫০ টাকা, ইন্টারনেট ই-মেইল (+সিডি) ১৯৫ টাকা, ইন্টারনেট অর্থ উর্পাজন (+সিডি) ৩৫০টাকা, মাস্টারিং ই-কমার্স ৩০০ টাকা, ওডেক্স, ফ্রিল্যান্সিং ১৯০ টাকা, ফ্রিল্যান্সিং ডটকম ১৮০ টাকা, অনলাইন ফোরাম ২২০ টাকা, ড্রুপাল সিএমএস ৪০০ টাকা।

কম্পিউটার রক্ষণাবেক্ষণ ও প্রাথমিক ধারণা:

ল্যাপটপ ২৫০ টাকা, কম্পিউটার পরিচর্যা ১২০ টাকা। কম্পিউটার চমক ২০ টাকা, কম্পিউটার নলেজ ৫০ টাকা, সবার জন্য কম্পিউটার শিক্ষা ২০০ টাকা, কম্পিউটার ভাইরাস ও এন্টিভাইরাস ১২০ টাকা।

আপারেটিং সিস্টেম:

মাস্টারিং এমএস উইন্ডোজ ৩০০ টাকা, উইন্ডোজ এক্সপি ১০০ টাকা, উইন্ডোজ সেভেন, উইন্ডোজ এইট, লিনাক্স আপারেটিং(+সিডি) ৫৮০ টাকা।

গ্রাফিক্স ডিজাইন:

মাস্টারিং এডোব ফটোশপ (+সিডি) ৪৩০ টাকা, এডোব ইলাসট্রোটর (+সিডি) ৪০০ টাকা, ফটোশপ স্পেশাল ইফেক্ট (+সিডি) ২০০ টাকা, কোরেল ড্র ৩০০ টাকা, ডি.টি.পি ৪৫০ টাকা, এডোবি পেজমেকার  ১৫০ টাকা, গ্রাফিক্স টিপস ১৮০ টাকা।

নেট ওয়ার্কিং:

প্রাকটিক্যাল নেটওয়ার্কিং ২৫০ টাকা, কম্পিটার নেটওয়ার্কিং ৪৫০ টাকা, উইন্ডোজ এক্সপি নেটওয়ার্কিং ১৭৫ টাকা, উইন্ডোজ সার্ভার ২০০০ থেকে ২০০৮-৪৫০ টাকা।

প্রোগ্রামিং সম্পর্কিত:

ভিজুয়্যাল বেসিক (+সিডি) দুই খন্ড ৫৮০ টাকা, এডোবি ড্রিম ওয়েভার সিএস থ্রী ২৮০ টাকা, সিসি ++ ও অবজেক্ট অরি প্রোগ্রা (+সিডি) ৪৫০ টাকা, সি প্রোগ্রামিং  (+সিডি) ৪৫০ টাকা, ডিজিটাল বিস্ময় ২৫০ টাকা, সি শার্প, জাভা প্রোগামিং (+সিডি) ৫০০ টাকা, সি++ (+সিডি) ২৫০ টাকা, ডাটা স্ট্রাকচার ও এলগরিদম ১৮৫ টাকা, নভোযানের নাম সি প্রোগ্রামিং ৩০০ টাকা।

ডাটাবেজ প্রোগ্রামিং:

ডেটাবেজ প্রোগ্রামিং এসকিউএল সার্ভার ৩৫০ টাকা, এসকিউএল সার্ভার ২০১২-২৮০ টাকা, ওয়েব ডেটা মাই এসকিউএল পিএউচপি ৩৫০ টাকা,ওরাকল ও ডেভলপার এইট আই থেকে ইলেভেন জি পর্যন্ত ৪৭০ টাকা।

হার্ডওয়্যার:

কম্পিউটচার হার্ডওয়ার (+সিডি) ৩৫০ টাকা, হার্ডওয়ার টেকনোলজি ২০০ টাকা, কম. ফান্ডামেন্টাল হার্ড. প্রোগ্রামিং ৩০০ টাকা, কম্পিউটার হার্ডওয়ার এন্ড ট্রাবলশুটিং (+সিডি) ৩২৫ টাকা।

ডিজিটাল ইলেকট্রনিক্স:

পিসি ম্যানেজমেন্ট(+সিডি) ১৬০ টাকা, ডিজিটাল সিস্টেম ২৮৫ টাকা, মাইকো প্রসেসর এন্ড পেরিফেরাল ২০০ টাকা, বেসিক ইলেকট্রনিক্স ১৫০ টাকা, প্রিন্সিপাল ইলেকট্রনিক সার্কিট ৩০০ টাকা।

এনিমেশন:

এডোবি ফ্লাশ এম.এক্স. সিএস থেকে সিএস ফাইভ ৪২০ টাকা, অটোডেস্ক থ্রিডি ম্যাক্স (+সিডি) ৪৫০ টাকা, অটোডেস্ক মায়া ৮.৫ থেকে ২০১২-৪৫০ টাকা, ডিজিটাল ফটোগ্রাফি ১৬০ টাকা, এডোবি আফটার ইফেক্ট (+সিডি) ১৭০ টাকা, মাস্টারিং অটোক্যাট (+সিডি) ৪৭০ টাকা, এডোবি প্রিমিয়ার ৬.০ প্রো. ২ (+সিডি) ৪৯০ টাকা, ভিডিও এডিটিং (+সিডি) ২০০ টাকা,মাল্টিমিডিয়া (+সিডি) ৪৫০ টাকা।

অন্যান্য:

এডবান্স ডস,কম্পিউটার শিখি, মাইক্রোসফট ফ্রন্টপেইজ, মাস্টারিং জুমলা(+সিডি), সফটওয়্যার ইন্সটলেশন, এইচটিএমএল সহজ পাঠ, মাস্টারিং ওয়েব ডেভলপমেন্ট ১ (সিডি), ওয়েব ডেভলপমেন্ট ২ (সিডি), স্বপ্নের ক্যারিয়ার, ওয়ার্ড ম্যাপ, সার্চ ইঞ্জিন, কম্পিউটার অভিধান ও তথ্য প্রযুক্তি।

সৃজনশীল:

মোবাইলের খুটিনাটি, মোবাইল টিপস এন্ড ট্রিপস, মোবাইল ইঞ্জিনিয়ারিং, মোবাইল ফোন হার্ডওয়ার সার্ভিসিং (+সিডি), বিবর্ণ ধারা, ভুল টেনশনে, বিঞ্জান মনীষা, আল কুরআন ও মহাজাগতিক বিঞ্জান, মনীষীদের মজার কথা ২, কিংবদন্তী মধুসূদন, ড.জাকির নায়েক (+সিডি)।

সিসটেক পাবলিকেশনের সোহরাওয়ার্দীর বইমেলায় দায়িত্বে থাকা মজিবুর রহমান বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে এসব বইয়ের ব্যাপক চাহিদা থাকে। বই মেলায় বইপ্রেমীদের অনেক সাড়া পাচ্ছি। বেচা- বিক্রিও ভালোই হচ্ছে।

তবে জানান, এবারের বইমেলায় আমাদের অফিস ১৩ এবং উইন্ডোজ ৮ এসেছে। পাঠকের কাছে এ দুটি বই সবচেয়ে বেশি প্রিয়।

এসএস.