মতিন স্পিনিংয়ের আইপিও লটারির ড্র ২৭ ফেব্রুয়ারি

0
60
Matin-Spining
মতিন স্পিনিং-লোগো

Matinপ্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শেষে মতিন স্পিনিং এর লটারির ড্র অনুষ্ঠিত হবে আগামি ২৭ ফেব্রয়ারি, বৃহস্পাতিবার। ১২৬ কোটি টাকার বিপরীতে কোম্পানিটির আইপিওর জন্য আবেদন পড়েছে ৮৩২ কোটি টাকার বা ৬ দশমিক ৬ শতাংশ।

এ প্রসঙ্গে কোম্পানির ইস্যুয়ার প্রতিষ্ঠান আইডিএলসির ব্যবস্থাপনা পরিচালক মনির হোসাইন অর্থসূচককে বলেন, মতিন স্পিনিং এর আইপিও আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। আগামি ২৭ তারিখে লটারির মাধ্যমে আবেদনকারী বাছাই পর্ব সম্পন্ন করা হবে।

এর আগে ২৬ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত মতিন স্পিনিং মিলস লিমিটেডের  (আইপিও) আবেদন চলে।

জানা যায়, ২৭ টাকা প্রিমিয়ামসহ কোম্পানিটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৭ টাকা। কোম্পানিটি তিন কোটি ৪১ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১২৬ কোটি ১৭ লাখ টাকা সংগ্রহ করবে। আইপিওর মাধ্যমে তোলা টাকা প্রকল্পের সম্প্রসারণ এবং প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) খাতে ব্যয় করা হবে।

২০১২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস তিন টাকা ৪৩ পয়সা। এবং শেয়ার প্রতি  নিট সম্পদ মূল্য বা এনএভি ৩৫ টাকা ৭৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে আছে আইডিএলসি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যাণ্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫০২তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও’র অনুমোদন দেয়।

এসএ/এমআরবি/