আইডিএলসির লভ্যাংশ ও রাইট শেয়ারের ঘোষণা

0
52

IDLCপুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি আইডিএলসি ফিন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ।এই লভ্যাংশ ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের জন্য ঘোষণা করেছে কোম্পানিটি।ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানির এই সংক্রান্ত বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে আগামি ৩০ মার্চ।ঢাকার হোটেল রেডিসানে সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে এই সভা।এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ৬ মার্চ।

নিরীক্ষা প্রতিবেদন অনুসারে সমাপ্ত বছরে মুনাফা হয়েছে ৬৬ কোটি ৯৪ লাখ টাকা। আর শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৪ টাকা ১৬ পয়সা। শেয়ার প্রতি সম্পদমূল্য বা এনএভি হয়েছে ৩৩ টাকা ৩৩ পয়সা।কোম্পানি আগের বছর একই সময়ে মুনাফা করেছিলো ৭১ কোটি ২৮ লাখ টাকা এবং ইপিএস ৪ টাকা ৪৩ পয়সা।

এই শেয়ার লেনদেনে আজ কোন মূল্য সীমা নেই।

পরিচালনা পর্ষদের একই বৈঠকে রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিটি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ইস্যু করা যাবে। রাইট শেয়ারে ২০ টাকা প্রিমিয়ামসহ মূল্য হবে ৩০ টাকা। বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতি ও পরবর্তীতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে এই প্রস্তাব কার্যকর হবে। রাইট শেয়ারের রেকর্ড ডেট বিএসইসির অনুমোদনের পর জানানো হবে।

 

এমআরবি/