হোয়াইটওয়াশ হয়ে লঙ্কানদের কাছে দুর্বলই থাকলো টাইগাররা

0
59
Bangladesh_Team_Returni

Bangladesh_Team_Returning_to_Dressing_Roomতিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়ে বাংলাদেশের কাছে অপরাজিত থাকলো শ্রীলঙ্কা। শেষ ম্যাচে দলটি বাংলাদেশকে হারিয়েছে ৬ উইকেটে। আর শক্তিশালী দল হয়েও  শ্রীলঙ্কার কাছে দুর্বলই থেকে গেল বাংলাদেশ।

শনিবার মিরপুরে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ২৪১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই উইকেট হারায় লঙ্কানরা। এরপর কুসল পেরেরা এবং দিনেশ চান্দিমাল মিলে ১৩৪ রানের জুটি গড়েন। এই জুটি গড়ার পথে কুসল তুলে নেন ক্যারিয়ারের প্রথম শতক আর চান্দিমাল তুলে নেন ক্যারিয়ারের ১১তম অর্ধশতক।

কিন্তু শত রান তুলে নেয়ার পরই রুবেলের বলে বোল্ড আউট হয়ে যান কুসল পেরেরা। ১০২ রান করে ফিরে যান তিনি। এরপর চান্দিমাল ৬৩ রান করে আনামুলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান।স এরপর বাকি পথটুকু অ্যাঞ্জেলো ম্যাথুস এবং আশান প্রিয়াঞ্জন মিলে পাড়ি দিয়ে বাংলাদেশকে দেন হোয়াইটওয়াশের লজ্জ্বা। বাংলাদেশের হয়ে রুবেল ও মাহমুদুল্লাহ ২ করে উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৪০ রান সংগ্রহ করেছে স্বাগতিকেরা। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন মুমিনুল হক। ৬০ বলে ৮ বাউন্ডারিতে এ রান করেন তিনি। এরপর দূর্ভাগ্যবশত রান আউট হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে নাসিরের ব্যাট থেকে। এছাড়া সাকিবের পরিবর্তে দলে সুযোগ পাওয়া নাঈম ইসলাম ৩২, মুশফিকুর রহিম ৩০ ও সোহাগ গাজী ২৩ রান করেন। শ্রীলঙ্কার বোলারদের হয়ে ধামিকা প্রাসাদ সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া সুরান্দা লাকমাল ২টি উইকেট নেন।

এইউ নয়ন