যে পার্টি নিজেই অবৈধ তারা কিভাবে অন্যকে অবৈধ বলে: প্রধানমন্ত্রী

0
74
hasina

hasinaঅবৈধভাবে ক্ষমতা দখলকারি যে পার্টি নিজেই অবৈধ তারা কিভাবে অন্যকে অবৈধ বলে ? আসলে তাদের দলের জন্ম অবৈধ পন্থায় হওয়ায় তারা সব কিছুকেই অবৈধ বলে মনে করেন এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি খালেদা জিয়াকে এবার নাকে খত দিয়ে বাংলাদেশের মানুষের কাছে তওবা করতেও বলেন।

শনিবার বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউট ভবন খামার বাড়িতে আওয়ামী লীগ আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসের এক আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বেগম জিয়া আগে থেকে বলে আসছেন তিনি আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে অংশ নিবেন না অথচ তিনি শেষ পর্যন্ত আওয়ামী লীগের অধীনেই নির্বাচনে এলেন এবং অধিক সংখ্যক উপজেলায় চেয়ারম্যান পদে জয়লাভও করেছেন। আর এতে করে প্রমাণিত হল বর্তমান সরকারের অধীনে জাতীয় নির্বাচনও সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব।

তিনি বলেন, খালেদা জিয়া এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছেন এবং বলেছেন আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন করবেন না অথচ শেষ পর্যন্ত নির্বাচন করেছেন। তাই বলছি যে থুতু খাবেন না বলে ফেলে দিয়েছেন তা আপনি আবারও চেটে খেলেন।

বিএনপির আন্দোলনের ভয়াবহতা তুলে ধরে তিনি বলেন, বিএনপির আন্দোলনের মানে মানুষ হত্যা আর নৈরাজ্য সৃষ্টির আন্দোলন। আমি বিএনপির  উদ্দেশে বলবো আপনারা মুখে আর আন্দোলনের কথা বলবেন না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমদ, ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা কিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রমুখ।