দিনাজপুরে পালিত হলো ২১শে ফেব্রুয়ারি

0
76
Dinajpur

Dinajpurস্বাধীনতার শত্রুদের বিচারের মাধ্যমে সাজা দিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করার প্রত্যয় নিয়ে দিনাজপুরে মহান ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

গতকাল ২১শের প্রথম প্রহরে দিনাজপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর ৩ আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম এমপির শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন। এরপর জেলা প্রশাসক আহম্মেদ শামীম আল রাজী, পুলিশ সুপার রুহুল আমিন, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা সংসদ জেলাসহ বিভিন্ন প্রতিষ্ঠান শ্রদ্ধা নিবেদন করেন।

ভোরবেলায় প্রভাতফেরি সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, ওয়ার্কাস পার্টি, জাতীয় পার্টি, সিপিবি, ন্যাপ, বাসদ, দিনাজপুর শিক্ষা বোর্ডসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী, সাংস্কৃতি্‌ শ্রমিক ও কৃষক সংগঠন।

এদিকে, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২১শে ফেব্রুয়ারীর কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা অর্ধ-নমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর রুহুল আমিনের এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীগণ কালো ব্যাচ ধারণ করে প্রভাতফেরিতে অংশ নেয়। প্রভাতফেরি শেষে শহীদদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে হাবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

অপরদিকে একুশের প্রথম দিনে দিনাজপুর প্রেসক্লাব, দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন, দিনাজপুর রিপোর্টাস ইউনিটি, দিনাজপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন।