অবৈধ সরকার জনগণের ওপর চেপে বসেছে: মোশাররফ
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

অবৈধ সরকার জনগণের ওপর চেপে বসেছে: মোশাররফ

খন্দকার মোশাররফএকজন অনির্বাচিত ও অবৈধ সরকার দেশের জনগণের ওপর চেপে বসেছে। কিন্তু ইতোমধ্যে উপজেলা নির্বাচনের মাধ্যমে জনগণ এই অবৈধ সরকারের বিরুদ্ধে জবাব দিতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন।

গত ৫ জানুয়ারি দেশে দশম জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে গঠিত আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারকে অস্বাভাবিক, অনির্বাচিত ও অবৈধ আখ্যা দিয়ে শনিবার এক আলোচনা সভায় এই মন্তব্য করেন তিনি।

গত বুধবার অনুষ্ঠিত উপজেলা পরিষদের প্রথম পর্বের নির্বাচনে ভোটে ৯৭টির মধ্যে ৫৬টিতে চেয়ারম্যান পদে জয়ী হন ১৯ দল সমর্থিত প্রার্থীরা। উপজেলা নির্বাচনের আগামি পর্বগুলোতেও সরকারের বিরুদ্ধে জনগণের অনাস্থার এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, গত ৫ জানুয়ারির নির্বাচন বিএনপি বর্জন করেছিল বলে জনগণ ভোট কেন্দ্রে যায় নি। এবার উপজেলা নির্বাচনে আমাদের সমর্থকরা অংশ নিচ্ছে বলেই প্রথম দফা নির্বাচনে ৬২ ভাগের বেশি ভোটার ভোট দিয়েছেন।

এ সময় হাসানুল হক ইনুর সমালোচনা করে তিনি বলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বড় বড় কথা বলেন। অথচ উনার উপজেলাতেও জামায়াতে ইসলামীর সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন। উপজেলা নির্বাচনে বিজয়ের কারণ গবেষণা করলে সরকার বুঝতে পারবে জনগণ তাদের আর চায় না।

আজ প্রেসক্লাবে ‘অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের আলোচনা সভায় মোশাররফ সরকারের দমননীতির সমালোচনা করেন।

এ সময় আলোচনা সভায় বক্তব্য রাখেন- কবি আল মাহমুদ, জাসাস সভাপতি এম এ মালেক, সাধারণ-সম্পাদক মনির খান, সহ-সভাপতি ছড়াকার আবু সালেহ, সিরাজুল ইসলাম, রফিকুল ইসলাম রফিক, রাহিঝা খানম ঝুনু, যুগ্ম-সাধারণ সম্পাদক সালাহউদ্দিন ভূঁইয়া শিশির।

এই বিভাগের আরো সংবাদ