সৌদিতে 'আমার ঘর আমার বেহেশত'-এর আয়োজন
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

সৌদি নারীদের জন্য ‘আমার ঘর আমার বেহেশত’-এর আয়োজন

saudiসৌদি নারীরা তাদের বৈবাহিক জীবনকে কিভাবে সুখের সংসারে পরিণত করবে সেই বিষয়ে বিশেষ ট্রেনিং কোর্সের আয়োজন করছে সরকার। শনিবার আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আগামিকাল প্রিন্সেস মোতি বিনতে নাসের বিন আব্দুল আজিজ আল সাউদ এর পৃষ্ঠপোষকতায়  জেদ্দা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং এক্সএস কনভেনসন ও এক্সিবিশন কোম্পানির সৌজন্য রোববার জেদ্দার হিল্টন হোটেলে এই ট্রেনিং কোর্সের আয়োজন করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কোর্সের আওতায় থাকছে- কিভাবে নারীরা তাদের স্বামীদের সাথে সম্পর্ক টিকিয়ে রাখবে, ইসলামিক মুল্য, রান্না, সহানুভুতি মনোভাব এবং সৌদি সংস্কৃতি। দেশের বিভিন্ন বিশেষজ্ঞরা এতে ক্লাস নেবেন। কোর্সটির নাম দেওয়া হয়েছে ‘মাই হোম মাই হেভেন’ অর্থাৎ আমার ঘর আমার বেহেশত নামে। প্রাথমিক অবস্থান প্রায় ১ হাজার সৌদি নারী এই বিশেষ কোর্সে অংশ নেবে বলে আশা করেন কোর্সের পরিচালক আবির আল হিদান।

শিক্ষকরা জানান, আমাদের লক্ষ্য হলো বিবাহত্তর নারীদের পরিকল্পনাকে বৃদ্ধি করে দেওয়া। কারণ তারা যখন বৈবাহিক জীবনে পৌঁছান তখন সংসারের বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। এ কোর্সের মাধ্যেমে এ সব সমস্যার বিষয়ে আলোচনা করা হবে।

এস রহমান/

এই বিভাগের আরো সংবাদ