নরসিংদী পাঁচ আসনে ১৩ জনের মনোনয়ন বৈধ ঘোষণা

0
75
norsingdi

norsingdiআসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদীর পাঁচটি আসনের ১৬টি জমাকৃত মনোনয়নের মধ্যে ১৩টি বৈধ ঘোষনা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। শুক্রবার ও বৃহস্পতিবার বিকেলে আসন ভিত্তিক মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর এ ঘোষনা করা হয়।

বৈধ প্রার্থীরা হলেন, নরসিংদী-১ সদর আসন থেকে আওয়ামীলীগের মো.নজরুল ইসলাম হিরু, জাতীয় পার্টির মো. মোস্তফা জামাল বেবী।

নরসিংদী-২ পলাশ আসন থেকে আওয়ামীলীগের আনোয়ারুল আশরাফ খান দিলীপ, জাতীয় পার্টির আজম খান ও রশিদুজ্জামান ভূঞা, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) জায়েদুল কবির ও স্বতন্ত্র থেকে কামরুল আশরাফ খান।

নরসিংদী-৩ শিবপুর আসন থেকে আওয়ামীলীগের জহিরুল হক ভূঞা মোহন, জাতীয় পার্টির একেএম রেজাউল করিম বাসেত ও স্বতন্ত্র থেকে সিরাজুল ইসলাম মোল্লা। নরসিংদী-৪ মনোহরদী-বেলাব আসন থেকে আওয়ামীলীগের নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, জাতীয় পার্টির মো. কামাল উদ্দিন নরসিংদী-৫ রায়পুরা আসন একমাত্র আওয়ামীলীগের রাজিউদ্দিন আহমেদের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

অবৈধ প্রার্থীরা হলেন, নরসিংদী-১ সদর আসন থেকে জাতীয় পার্টি (জেপি) মো. ছাদেকুর রহমান। তাঁর বিরুদ্ধে পৌর কর খেলাপীর অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

নরসিংদী-৪ মনোহরদী-বেলাব আসন থেকে স্বতন্ত্র প্রার্থী  মো. সাবি উজ জামান। তিনি অসম্পূর্ন ভোটার তালিকা প্রদান ও হলফনামা জমা না দেওয়ায় মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে নরসিংদী-৫ রায়পুরা আসন থেকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এমএ সাত্তার। তাঁর বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের ঋণখেলাপীর অভিযোগ রয়েছে।

এসইউ