প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের অটো প্রমোশন দেয়ার আহ্বান
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের অটো প্রমোশন দেয়ার আহ্বান

Mossarrof_Hossainবার্ষিক পরীক্ষা ছাড়াই প্রথম সাময়িক ও দ্বিতীয় সাময়িক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উপরের ক্লাসে অটো প্রমোশন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় নিকট  আহ্বান জানিয়েছেন স্কুল-কলেজ শিক্ষার্থীদের অভিভাবকদের সংগঠন অভিভাবক ঐক্য ফোরাম।

শুক্রবার রাজধানীর শান্তিনগরের নিউ কাকরাইল রোডের শান্তিনগর প্লাজায় অনুষ্ঠিত সংগঠনের এক জরুরী সভায় এই আহ্বান জানানো হয়।

সভায় সংগঠনের নেতারা বলেন, রাজনৈতিক অস্থিরতা ও অবরোধের কারণে সারাদেশের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে।  প্রাথমিক ও মাধ্যমিক স্তরের প্রায় ৪ কোটি শিক্ষার্থীর বার্ষিক পরীক্ষা নির্ধারিত সময়ে সম্পন্ন করা অনিশ্চিত হয়ে পড়েছে।

তারা আরও বলেন, বর্তমান রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতিতে ডিসেম্বর মাসে পরীক্ষা শেষ করা ও ফলাফল প্রকাশ করা নিয়ে শঙ্কা রয়েছে। লাগাতার অবরোধের কারণে অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। সংঘাত দিনদিন বেড়ে চলছে। তাই শিক্ষার্থীদের অটো প্রমোশনের জন্য শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের নিকট আহ্বান জানাই।

এ সময় সংলাপের মাধ্যমে রাজনৈতিক সংকট দ্রুত নিরসন না হলে শিক্ষার্থীদের পক্ষে নিরাপদে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে বার্ষিক পরীক্ষা দেয়া কোনমতেই সম্ভব হবে না বলে আশংকা প্রকাশ করেন অভিভাবকরা।

সভায় ফোরামের সভাপতি জিয়াউল কবির দুলুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মো. সেলিম উদ্দিন, মো. বেলায়েত হোসেন, মো. ফাহিম উদ্দিন আহমেদ, মো. সেলিম মিয়া ও আব্দুর রাজ্জাক প্রমুখ।

জেইউ/

এই বিভাগের আরো সংবাদ