কে তারা কোথায় থেকে এসেছে: মাহবুবুর রহমান
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

কে তারা কোথায় থেকে এসেছে: মাহবুবুর রহমান

mahbubur rahmanকে তারা? কোথায় থেকে এসেছে? তাদের কেউ চিনে না। বর্তমান সাংসদদের সম্পর্কে এমন মন্তব্য করলেন বিএনপির স্হায়ী কমিটির সদস্য লে. জে. (অব:) মাহবুবুর

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে একুশের বীজেই স্বাধীন বাংলাদেশ বর্তমান রাজনৈতিক সংকট উত্তরণে একুশের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতীয় পর্টির একাংশ এই আলোচনা সভার আয়োজন করে।

মাহবুবু বলেন, এই সংসদ দেশের মানুষের গনতান্ত্রিক অধিকার হরণ করেছে। জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। অবৈধভাবে তারা ক্ষমতায় বসে আছে।

তিনি আরও বলেন, আমরা স্বাধীনতার যুদ্ধ করেছিলাম গনতন্ত্র পতিষ্ঠা করার শপথ নিয়ে। আজ আমাদের দেশে গনতন্ত্র নেই।

এখন দেশে রাজনৈতিক সংকট, অর্থনৈতিক সংকট, মানবিক সংকট তৈরী হয়েছে উল্লেখ করে তিনি বলেন,  গোটা বিশ্ব দশম সংসদ নির্বাচন অবৈধ বলে তা বর্জন করেছে। কেউ এই নির্বাচন মেনে নেয়নি। অথচ সরকার মিথ্যা সংবাদ দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। উপজেলা নিরবাচনের মাধ্যমে জনগণ তা মিথ্যা প্রচারণার প্রতিবাদ জানিয়ে দিয়েছে।

ভাষা আন্দেলনের একুশ সম্পর্কে তিনি বলেন,  আমরা একুশের চেতনা ধরে রাখতে পারিনি। একুশের চেতনা ভূলে গেছি। আর সেই জন্যই আজ আমরা নিজ স্বাধীন দেশে পরাধীন।

মাহবুব আরো বলেন, ১৯৫২ সালের পরে ২০বছর আমরা একুশের চেতনা ভূলিনি। একুশের চেতনা আমাদের স্বাধীনতা এনে দিয়েছে। স্বাধীনতার পরে গত ৪২বছর আমরা একুশের চেতনা আমাদের মাঝে ধরে রাখতে পারিনি।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য খালেকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্হিত ছিলেন, জাতীয় পর্টির স্ব-ঘোষিত চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরী, এস এম এম আলম, আহসান হাবিব প্রমুখ।

জেইউ

এই বিভাগের আরো সংবাদ