নেলসন ম্যান্ডেলার মৃত্যুতে ফখরুলের শোক প্রকাশ

Fakhrul Islam

Fakhrul Islam দীর্ঘদিন নির্যাতিত ও কারাভোগকারী বর্ণবাদ বিরোধী নেতা দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

শুক্রবার বিকেলে বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতির মধ্য দিয়ে তিনি এ শোক প্রকাশের কথা জানিয়েছেন।

ফখরুল বলেন, দক্ষিণআফ্রিকা তথা সারা বিশ্বের মানুষের নিকট বর্ণবাদ বিরোধী নেতা নেলসনম্যান্ডেলা ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয় ও অনুকরণীয় ব্যক্তিত্ব। তিনি ছিলেন এমন একজন মহান জননায়ক, যিনি নিজের সুখ স্বাচ্ছন্দ্য বিসর্জন দিয়ে কেবল মাত্র মানুষের অধিকার প্রতিষ্ঠা এবং বর্ণবাদের বিরুদ্ধে সোচ্চার থেকেছেন।  আর এ কারণে তাকে জীবনের অধিকাংশ সময় কারাবরণ  করতে হয়েছে। শতনির্যাতনের মাঝেও নিজের মনোবল অটুট রেখেছেন তবুও অন্যায় ও অনিয়মের কাছে মুহুর্তের জন্যেও মাথানত করেন নি।

নেলসন ম্যান্ডেলার নীতি ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে সামনে এগুতে হবে উল্লেখ করে তিনি বলেন, নেলসন ম্যান্ডেলা বিশ্বের একজন অবিসংবাদিত ও অনুকরণীয় বরেণ্য নেতা। তার মৃত্যুতে গোটাবিশ্ব এমনএকজন কীর্তিমান ব্যক্তিত্বকে হারালো যার অভাব কোনোদিন পূরণ হবার নয়। অন্যায় অবিচারের নিকট মাথানত কিংবা আপোষ নয়, তার এই নীতি ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমাদেরকেও সামনে এগুতে হবে।

এমআর/এএস