কালো মেঘ অতিক্রম করে রঙিন সূর্যের উদয়: কাজী জাফর
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

কালো মেঘ অতিক্রম করে রঙিন সূর্যের উদয়: কাজী জাফর

jaforকালো মেঘকে অতিক্রম করে রঙিন সূর্যোদয়ের উদয় হচ্ছে। রাজনীতির প্রেক্ষাপট পরিবর্তন হওয়া শুরু করেছে বলে মন্তব্য করলেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে একুশের বীজেই স্বাধীন বাংলাদেশ বর্তমান রাজনৈতিক সংকট উত্তরণে একুশের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাফর বলেন, উপজেলা নির্বাচনে সরকারের প্রশাসন, ক্যাডাররা যেভাবে কারচুপি, ব্যালট বাক্স ছিনতাই করেছে, ভোটারদের হয়রানি করেছে, হামলা করেছে তাতেও উপজেলা নির্বাচনে নিজেদের ভরাডুবি ঠেকাতে পারেনি। উপজেলা নির্বাচন সুষ্ঠু হলে সরকারি দল ১০টির বেশি আসন পেতো না।

তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে খালেদা জিয়া অংশ না নিয়ে সঠিক কাজটি করেছে। সেদিন নির্বাচনে ১৮দল অংশ নিলে গণতন্ত্রের কবর রচনা হয়ে যেত।

খালেদা জিয়া এখন জাতীয় ঐক্যের প্রতীক এমন মন্তব্য করে তিনি বলেন, আমরা কে কোথায় আছি তা বড় কথা নয় । খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করাই এখন আমাদের মূল উদ্দেশ্য। আমাদের বিজয় যে সুনিশ্চিত তা উপজেলা নির্বাচনের প্রমাণ হয়েছে।

এরশাদকে খলনায়ক হিসেবে উল্লেখ করে কাজী জাফর বলেন, “সেনা নায়ক হিসেবে তিনি কিভাবে সফল হয়েছেন আমি জানি না। তিনি কোন সেক্টরে যুদ্ধ করেছেন তাও আমার জানা নাই।”

এরশাদের কাজ হলো ভুল তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করা এমন মন্তব্য করে তিনি বলেন, “দয়া করে আপনার এইসব ডিগবাজ বন্ধ করুন।”

সাবেক স্বৈরশাসক এরশাদ রাজনীতি থেকে অবসর গ্রহণ করলে এদেশের রাজনীতি তথা তার নিজের দলের জন্য অনেক ভারো হবে বলেও তিনি মন্তব্য করেন।

আজ ইতিহাস ভুলিয়ে দেওয়ার জন্য নানা চক্রান্ত চলছে। ইতিহাস মুছে ফেলা যায় না। সঠিক ইতিহাস রচনা হয় ১০০ বছর পরে। ইতিহাস উজ্জ্বল হয়ে থাকে ইতিহাসকে বিকৃত করে তার কবর রচনা করা যায় না।

এ সময় ভাষানীর প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতায় মাওলানা ভাষানীর অবদান অবিস্মরণীয়। তাকে জাতির সারা জীবন মনে রাখতে হবে। অথচ এই সরকার ভাষানীকে অবমূল্যায়ণ করেছে। ইতিহাস বিকৃত করে ভাষানীর আন্দোলনের সঠিক ইতিহাস ও তার কর্মকাণ্ড মুছে ফেলা হচ্ছে।

একমাত্র শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই স্বাধীনতার প্রকৃত ঘোষক এমন স্বীকৃতি দিয়ে তিনি তার প্রতি প্রতি শদ্ধা জানান তিনি।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে ২০-২৫ জনের একটি দল জাতীয় পার্টির ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সমাজে যোগদান করে।

দলের প্রেসিডিয়াম সদস্য খালেকুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্হিত ছিলেন, বিএনপির স্হায়ী কমিটির সদস্য লে. জে. (অব:) মাহবুবুর রহমান, ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরী, এস এম এম আলম, আহসান হাবিব প্রমুখ।

জেইউ/

 

 

 

এই বিভাগের আরো সংবাদ