শেখ হাসিনা প্রমাণ করেছে আ.লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়: আমু
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

শেখ হাসিনা প্রমাণ করেছে আ.লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়: আমু

amuআওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন শেখ হাসিনা প্রমাণ করেছেন আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হয়। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর শাহজাহানপুরের মাহবুব আলী মিলনায়তনে মতিঝিল-পল্টন থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “জাতীয় নির্বাচনের আগে সকল সিটি কর্পোরেশনের নির্বাচনে একাধিকবার প্রমাণ হয়েছে যে আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হয়। উপজেলা নির্বাচনের মধ্য দিয়ে শেখ হাসিনা তার নিরপেক্ষতা আবারও প্রমাণ করেছেন”।

তিনি বলেন, “গণতন্ত্রকে কিভাবে প্রতিষ্ঠা করতে হয় বাংলাদেশে তার উদাহরণ সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা”।

যুদ্ধাপরাধীদের রক্ষা করতেই খালেদা জিয়া নির্বাচনে আসেননি এমন অভিযোগ করে আমু বলেন, “বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও বিচারাধীন যুদ্ধাপরাধীদের মুক্তি দিয়ে রাজনীতিতে পুনর্বাসন করেছিলেন। আর খালেদা জিয়া দেশে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করে দেশকে অরাজক পরিস্থিতির দিকে ঠেলে দিতে নির্বাচন বর্জন করেছিল”।

বর্তমান সরকারের আমলেই ঢাকাকে আন্তর্জাতিক মানসম্পন্ন শহরে পরিণত করা হবে বলে জানান তিনি।

তিনি অভিযোগ করে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করে খালেদা জিয়া হরতাল-অবরোধের মত ধ্বংসাত্মক পথ বেছে নিয়েছিল যার মুখ্য উদ্দেশ্য ছিল দেশে অরাজকতা তৈরি করা”।

বিশেষ অতিথি ও বেসামরিক বিমানমন্ত্রী রাশেদ খান মেনন অভিযোগ করে বলেন, “বিএনপি শুধুমাত্র দেশের মধ্যে নয় দেশের বাইরের অপশক্তিকে নিয়েও ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে”।

সম্মেলনের প্রধান বক্তা ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “ল্যাং মেরে কিভাবে ক্ষমতায় যাওয়া যায় বিএনপি সবসময় সেই চিন্তায় ব্যস্ত থাকে”।

সব হারিয়ে বিএনপি এখন তালেবানের দ্বারস্থ হয়েছেন বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ। এরপর আওয়ামী লীগের নিহত নেতা-কর্মীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসএসআর

এই বিভাগের আরো সংবাদ