চট্টগ্রামে সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই'র মামলা
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চট্টগ্রামে সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

BSTIচট্টগ্রামের তিনটি স্টীল মিল, দুটি পেপার মিল ও দুটি বিস্কুট তৈরির কারখানায় গুণগত মান এবং বিএসটিআই’র নিয়ম নীতির তোয়াক্কা না কারায় এ সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বিএসটিআই কর্তৃপক্ষ।

বুধবার চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আলাদাভাবে এ সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন তারা।

অভিযুক্ত ৭টি প্রতিষ্ঠানের মালিকেরা হলেন, নগরীর কর্ণফূলী থানার চরপাথরঘাটা এলাকায় এহসান স্টিল এন্ড রি-রোলিং মিলস লিমিটেডের (ইএসআরএম) কারখানার ব্যবস্থাপনা পরিচালক মো. আবু আলম। নাছিরাবাদ এলাকার বেঞ্জ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক এস এম ফজলুল বারি এবং একই এলাকার মাল্টি স্টিল কাস্টিং লিমিটেডের পরিচালক মাহবুব মহিউদ্দিন।

অভিযুক্ত পেপার মিল ও মালিকরা হলেন, টি কে কেমিক্যাল কমপ্লেক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু তৈয়ব এবং এম এ এফ নিউজপ্রিন্ট মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু সাদাত মো. ফয়সাল।

অভিযুক্ত বিস্কুট উৎপাদানকারী প্রতিষ্ঠানের মালিকরা হলেন, নগরীর নাসিরাবাদ এলাকার ওরিয়েন্টাল বেকারী এন্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক মো. বশিরুল হুদা এবং পটিয়ার ইন্দ্রপুল এলাকার বোগদাদ ফ্লাওয়ার মিলের পরিচালক হাজী সামছুল আলম।

বিএসটিআই’র চট্টগ্রাম আঞ্চলিক অফিসের সহকারী পরিচালক কেএম হানিফ বলেন, এ সকল বড় প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্যের ক্ষেত্রে কোনো ধরনের মান নিশ্চিত করা হতো না। এবং এদের মধ্যে দুটি পেপার মিল বিএসটিআই’র কোনো নিয়ম নীতি না মেনে নিম্নমানের কাগজ উৎপাদন করে আসছে। তাছাড়া এসব প্রতিষ্ঠানের একটিরও কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি বলে তিনি জানান।

এ সকল প্রতিষ্ঠানের ক্রেতারা দীর্ঘদিন ধরে নিম্নমানের পণ্য ব্যাবহার করে প্রতারিত হয়ে আসছে বিধায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

এই বিভাগের আরো সংবাদ