অর্থবছরের শুরুতে দক্ষতা উন্নয়ন তহবিল কার্যকর হবে

নিজস্ব প্রতিবেদক

0
63
Abul Mal Abdul Muhit2
জাতীয় সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

২০১৬-২০১৭ অর্থবছরের শুরুতেই ন্যাশনাল হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ফান্ড (এনএইচডিআরএফ) কার্যকর করা সম্ভব হবে। আলোচ্য অর্থবছরের প্রস্তাবিত বাজেট সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বক্তব্য সুত্রে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে এ বাজেট প্রস্তাব উপস্থাপন করা হয়।

Budget

এসময় অর্থমন্ত্রী বলেন, গতবারের বাজেট বক্তৃতায় দক্ষতা উন্নয়নে প্রাতিষ্ঠানিক কাঠামো ও তহবিল গঠনের বিষয়ে উদ্যোগ গ্রহণের কথা বলেছিলাম। এ বিষয়ে কিছু অগ্রগতি হয়েছে। আশা করছি, ২০১৬-১৭ অর্থবছরের শুরুতেই ন্যাশনাল হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ফান্ড শীর্ষক তহবিলটি কার্যকর করতে পারব। এ ছাড়া এবছরই ন্যাশনাল স্কিলস ডেভেলপমেন্ট অথোরিটি (এনএসডিএ)  গঠনের কার্যক্রম সম্পন্ন করব। দক্ষতা উন্নয়নে সকল কার্যক্রম ও আমাদের চিন্তা-ভাবনা সম্পর্কে বক্তৃতার স্বল্প পরিসরে বর্ণনা করা দুরূহ।

প্রসঙ্গত, ২০১৫-১৬ অর্থবছরের বাজেট পেশ কালে বিভিন্ন মন্ত্রণালয়ের দক্ষতা উন্নয়ন সংক্রান্ত কার্যক্রমে নিরবচ্ছিন্ন অর্থের যোগান নিশ্চিত করতে একটি তহবিল গঠন টাকা বরাদ্দের প্রস্তাব করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। ওই সময়ে এনএইচডিআরএফ জন্য অর্থবছরে ১০০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়।

এসবি