যুব ও ক্রীড়া খাতে সুনজর অব্যাহত রাখলো সরকার

নিজস্ব প্রতিবেদক

0
72
Cricket

আসন্ন ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে যুব ও ক্রীড়া খাতের উন্নয়নে ৯২২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে আগামী ২০১৬-১৭ অর্থবছরের বাজেট বক্তৃতায় যুব ও ক্রীড়া খাতে বরাদ্দ বাড়ানোর প্রস্তাব করেন অর্থমন্ত্রী।

গত ২০১৫-১৬ অর্থবছরে যুব ও ক্রীড়া খাতে ৮৩৪ কোটি টাকা বরাদ্দ দিয়েছিল অর্থ মন্ত্রণালয়। সে হিসেবে এবার এই খাতে ৮৮ কোটি টাকা বেশি বরাদ্দ দেওয়া হয়েছে। গত অর্থবছরের সংশোধিত বাজেটে এ খাতের বাজেটের পরিমাণ ছিল ৮০৮ কোটি টাকা।

Cricket

আগামী অর্থবছরের জন্য বরাদ্দকৃত ৯২২ কোটি টাকার মধ্যে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২৮৮ কোটি টাকা। একইসঙ্গে অনুন্নয়ন ব্যয়ের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ৬৩৪ কোটি টাকা।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, জাতি গঠনে যুব সমাজ গুরুত্বপূর্ণ অবদান রাখে। তাই এদের সঠিক শিক্ষা ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ কর্মী বাহিনীতে পরিণত করা এবং তাদের কর্মসংস্থানের লক্ষ্যে সরকার কাজ করছে। অন্যদিকে, তৃণমূল পর্যায় থেকে ক্রীড়া প্রতিভা অন্বেষণ এবং নিবিড় প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ খেলোয়াড় তৈরি ও  ক্রীড়া উন্নয়নে যথাযথ অবকাঠামোগত সুবিধা সৃষ্টির চলমান কাজ অব্যাহত থাকবে। ক্রীড়া প্রশিক্ষণ কার্যক্রমের জন্য ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করছি।

অর্থসূচক/শাফায়াত/এমই/