সরকারের জনপ্রিয়তা হ্রাস গবেষণার ব্যাপার : ইনু

hasanul hok enu

hasanul hok enuব্যাপক গবেষণা করে বলা যাবে সরকারের জনপ্রিয়তা হ্রাস পেয়েছে কি-না। উপজেলা নির্বাচনে বিএনপি এগিয়ে থাকায় সরকারের জনপ্রিয়তা হ্রাস পাচ্ছে কি-না সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে ‘ভালো আছি’ নামক উপন্যাসের মোড়ক উম্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, সরকারের জয়প্রিয়তা হ্রাস এতো সহজ নয়। মুখ দিয়ে বললেই তো আর সব হয় না।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে সবদলের অংশগ্রহণ প্রমাণ করে যে, নির্বাচন সুষ্ঠু ও উৎসবমুখর হয়েছে। এতে সরকারের কোনো হস্তক্ষেপ ছিলো না।

জামায়াতকে আপনারা জনবিচ্ছিন্ন ও গণবিরোধীদল হিসেবে উল্লেখ করেছেন, কিন্তু জামায়াত তো উপজেলা নির্বাচনে ১২টি উপজেলায় জয়লাভ করেছেন। তাহলে মানুষ কেন ভোট দিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতকে জনগণ কেন যে ভোট দিয়েছে তা জনগণই ভালো জানে।

বিএনপির অভিযোগ সত্ত্বেও নির্বাচন সঠিক হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সব নির্বাচনে কিছু না কিছু অভিযোগ থাকে। বিএনপির সব অভিযোগ সঠিক নয় বলে মন্তব্য করেন তিনি।

যুদ্ধের সময় একে অপরে মারা-মারি করা জায়েজ এমন মন্তব্য করে মন্ত্রী বলেন, কিন্তু শিশু ও বৃদ্ধদেরকে হত্যা, নারী ধর্ষণ, ধর্মীয় উপাসনালয়ে হামলা করা নাজায়েজ। মন্দিরে হামলা ও মন্দিরের পুরোহিতদের হত্যা করা অপরাধ। এগুলোও যুদ্ধাপরাধের সমান। তাই এদেরকে জেলে না ঢুকালে দেশে শান্তি আসবে না।

কবি ও সাহিত্যিক কে জি মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, লায়ন নজরুল ইসলাম প্রমুখ।

জেইউ/কেএফ