আর্থিক খাতে ভর করে ঊর্ধ্বমুখী পুঁজিবাজার
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

আর্থিক খাতে ভর করে ঊর্ধ্বমুখী পুঁজিবাজার

dse1আর্থিক খাতে ভর করে লেনদেন ও সূচক বেড়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৬৪ শতাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। আর আর্থিক খাতের শেয়ার দর বেড়েছে ৯১ শতাংশ কোম্পানির। এছাড়া লেনদেন ও মূল্যসূচকও বেড়েছে ডিএসইতে এই দিন।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৯৯ কোটি ৮০ লাখ টাকার। মোট ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে এই দিন। এর মধ্যে দর বেড়েছে ১৮৮টির কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৬১ পয়েন্ট। ডিএসইএস সূচক ১ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ দশমিক ০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৮৮ পয়েন্টে।

টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা ডিএসইর দশ কোম্পানি হল- অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, স্কয়ারফার্মা, বিএসসিসিএল, মেঘনা পেট্রোলিয়াম, লংকাবাংলা ফাইন্যান্স, ডেল্টা লাইফ, এএফসি এগ্রো বায়োটেক, পদ্মা অয়েল, যমুনা অয়েল এবং বেঙ্গল উন্ডসর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৭৭৩ পয়েন্টে। এদিন লেনদেন হয়েছে ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার।এর মধ্যে দর বেড়েছে ১২৪টির কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

এমআরবি/

এই বিভাগের আরো সংবাদ