‘বিএসটিআই এর কার্যালয় হবে জেলা পর্যায়েও’

নিজস্ব প্রতিবেদক

0
80
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনিস্টিটিউটের (বিএসটিআই) আধুনিকায়ণে ইতোমধ্যে বেশকিছু প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। কয়েকটি প্রকল্প বাস্তবায়নের কাজ চলছে। তৃণমূল পর্যায়ে পণ্য ও সেবার গুণগত মান উন্নয়নের লক্ষ্যে বিএসটিআইয়ের কার্যালয় জেলা পর্যায়ে সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত মান ভবনে বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে বিএসটিআই আয়োজিত ‘গতিশীল বিশ্বে পরিমাপ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের শিল্প কারখানায় কাঙ্ক্ষিত মান নিশ্চিত করার আহ্বান জানান।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

শিল্পমন্ত্রী বলেন, দেশের একটি শিল্প কারখানাও যাতে কাঙ্ক্ষিত মানের বাইরে না থাকে, সেটি নিশ্চিত করতে সর্বোচ্চ কর্ম তৎপরতা অব্যাহত রাখতে হবে।

জাতীয় মান নির্ধারণী প্রতিষ্ঠান হিসেবে বিএসটিআইকে আরও গতিশীল ও কার্যকর হতে হবে উল্লেখ করে তিনি বলেন, প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

গতিশীল বিশ্বে উদ্ভাবিত নতুন নতুন মান ও প্যারামিটার বাংলাদেশে কার্যকর করার লক্ষ্যে প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বিএসটিআই মহাপরিচালক ইকরামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি ও বিএসটিআই এর মেট্রোলজি বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. আলতাব হোসেন বক্তব্য রাখেন।

অর্থসূচক/মেহেদী/এসএম